RG Kar Medical College: দায়িত্ব হস্তান্তর না করেই চলে গেলেন আর জি করের অধ্যক্ষ? বদলি ঘিরে চূড়ান্ত নাটকীয়তা

R G Kar Medical College: আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের বদলি ঘিরে নাটকীয়তা তুঙ্গে। অভিযোগ, দায়িত্ব হস্তান্তর না করেই আর জি কর থেকে চলে গিয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

RG Kar Medical College: দায়িত্ব হস্তান্তর না করেই চলে গেলেন আর জি করের অধ্যক্ষ? বদলি ঘিরে চূড়ান্ত নাটকীয়তা
আর জি কর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 9:47 PM

কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজের (R G Kar Medical College) অধ্যক্ষ পদ থেকে গতকালই সরিয়ে দেওয়া হয়েছে চিকিৎসক সন্দীপ ঘোষকে। তাঁর বদলে নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে চিকিৎসক সনৎ কুমার ঘোষ। তিনি এতদিন উলুবেড়িয়ার শরৎ চন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পাল করছিলেন। কিন্তু আজ আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের বদলি ঘিরে নাটকীয়তা তুঙ্গে। অভিযোগ, দায়িত্ব হস্তান্তর না করেই আর জি কর থেকে চলে গিয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আর এদিকে বৃহস্পতিবার বিকেলে আর জি কর হাসপাতালে পৌঁছে সমস্যায় পড়তে হল নতুন অধ্যক্ষ সনৎ ঘোষকে। নতুন দায়িত্ব পাওয়ার অপেক্ষায় বসে থাকতে হল তাঁকে।

এদিকে এদিন হাসপাতালে নেই আর জি করের এমএসভিপিও। শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে অনুপস্থিত তিনি। অভিযোগ উঠছে, অধ্যক্ষের ঘরে আগেই তালা ঝুলিয়ে দিয়েছেন সন্দীপ ঘোষ। আর এমএসভিপি আজ হাসপাতালে না থাকার কারণে, তাঁর ঘরেও তালা ঝোলানো। এমন অবস্থায় মহা সমস্যায় পড়লেন আর জি করের নতুন অধ্যক্ষ সনৎবাবু। ডেপুটি সুপার নন মেডিক্যালের ঘরে গিয়ে বসে অপেক্ষা করতে থাকলেন নতুন অধ্যক্ষ। নতুন দায়িত্ব জানতে স্বাস্থ্য ভবনে ফোনও করলেন। জানা যাচ্ছে, স্বাস্থ্য ভবন থেকে তাঁকে বলা হয় আপাতত ডিনের অফিসে বসার জন্য। আগামিকাল অর্থাৎ, শুক্রবার দুপুরে সনৎ ঘোষকে ডাকা হয়েছে।

আর এখানেই প্রশ্ন উঠছে, যেখানে স্বাস্থ্যভবন থেকে যখন একটি বদলির নির্দেশিকা জারি করা হয়েছে, যেখানে সন্দীপবাবু নিজেও একজন সরকারি কর্মচারী… সেখানে তিনি কীভাবে দায়িত্ব হস্তান্তর না করেই তালা ঝুলিয়ে দিয়ে চলে গেলেন? যদিও সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ মহলের একাংশ জানাচ্ছে, অধ্যক্ষের ঘরে কোনওভাবেই তালা ঝোলানো হয়নি। গোটা ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্যের চিকিৎসক মহলে। প্রশ্ন উঠতে শুরু করেছে, আর জি কর মেডিক্যাল কলেজের উপর স্বাস্থ্য ভবনের নিয়ন্ত্রণ নিয়েও।