এক মাসে ১০০ টাকা! মধ্যবিত্তের চাপ বাড়িয়ে আবারও দাম বাড়ল রান্নার গ্যাসের

এই পেট্রোপণ্যের দাম বাড়ার বিরোধিতায় বৃহস্পতিবারই অভিনব প্রতিবাদে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এক মাসে ১০০ টাকা! মধ্যবিত্তের চাপ বাড়িয়ে আবারও দাম বাড়ল রান্নার গ্যাসের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 11:57 AM

কলকাতা: এক মাসে তিনবার দাম বাড়ল রান্নার গ্যাসের (LPG Gas)। ফেব্রুয়ারিতে তিন দফায় ১০০ টাকা বাড়ানো হল দাম। বুধবার রাত থেকে ফের এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল ২৫ টাকা। এদিন থেকে কলকাতায় ভর্তুকিহীন সিলিন্ডার পিছু দাম হল ৮২০ টাকা ৫০ পয়সা। একদিকে পেট্রোল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধি, অন্যদিকে লাগামহীন রান্নার গ্যাসের দাম। উদ্বেগ বাড়ছে মধ্যবিত্তর।

এ একেবারে মধ্যরাতের ফরমান। ফের হেঁশেলে মূল্যবৃদ্ধির আঁচ। রান্নার গ্যাস এবার আরও দামি। এর আগে ৪ ফেব্রুয়ারি রান্নার গ্যাসের দাম বেড়েছিল ২৫ টাকা। ১৪ ফেব্রুয়ারি তা দ্বিগুণ হয়ে ৫০ টাকা হয়। ২৫ ফেব্রুয়ারি আরও ২৫ টাকা বাড়ল।

আরও পড়ুন: স্কুটি চালাবেন ফিরহাদ, পিছনে চেপে নবান্ন যাবেন মমতা!

এভাবে মাসে তিনবার রান্নার গ্যাসের দাম বাড়ায় চিন্তার ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে। অতিমারি পরিস্থিতিতে দেশের অর্থনীতি যখন বেহাল, কাজ হারিয়ে ঘরে বসেছেন অনেকে। সেখানে এভাবে হেঁশেলের তাপ বৃদ্ধি, অতিরিক্ত চাপ বাড়াচ্ছে মধ্যবিত্তের পকেটে। ইতিমধ্যেই পেট্রোল ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছেন বিরোধীরা।

এই পেট্রোপণ্যের দাম বাড়ার প্রতিবাদে বৃহস্পতিবারই অভিনব প্রতিবাদে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ই-সাইকেলে চেপে হাজরা থেকে নবান্ন যাবেন তিনি। পাশাপাশি তাঁর সরকার পেট্রল-ডিজেলে লিটার প্রতি ১ টাকা করে দাম কমানোর কথা ঘোষণাও করেছে। রাজ্যের প্রাপ্য কর থেকে এই ছাড় দেওয়া হচ্ছে সাধারণ মানুষকে।