স্কুটি চালাবেন ফিরহাদ, পিছনে চেপে নবান্ন যাবেন মমতা!

পেট্রল-ডিজেল ও রান্নার গ্যাসের (Petrol Price Hike) লাগাম ছাড়া মূল্যবৃদ্ধির বিরুদ্ধে ইলেকট্রিক স্কুটিতে চেপে নবান্ন যাবেন মমতা (Mamata Banerjee)। চালকের আসনে থাকবেন খোদ পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

স্কুটি চালাবেন ফিরহাদ, পিছনে চেপে নবান্ন যাবেন মমতা!
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 5:38 PM

কলকাতা: পেট্রল-ডিজেল ও রান্নার গ্যাসের (Petrol Price Hike) লাগাম ছাড়া মূল্যবৃদ্ধির বিরুদ্ধে এ বার এক অভিনব কায়দায় প্রতিবাদ জানাতে চলেছে তৃণমূল কংগ্রেস (TMC)। আগামিকাল, অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার হাজরা মোড় থেকে নবান্ন যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেটা অবশ্য তিনি রোজই যান। তবে কালকের কর্মসূচিতে চমকপ্রদ বিষয় হচ্ছে, ইলেকট্রিক স্কুটিতে চেপে নবান্ন যাবেন মমতা। এবং চালকের আসনে থাকবেন খোদ পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

বিগত কয়েক মাস ধরেই জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের শাসকদলকে নিশানায় নিয়েছে তৃণমূল শিবির। এর আগে টানা তিন দিন তৃণমূলের যুব ও মহিলা সংগঠন রাজ্যজুড়ে প্রতিবাদ জানিয়েছে এর বিরুদ্ধে। তবে কম হওয়া তো দূরস্থান, বেড়েই চলেছে পেট্রল-ডিজেলের দাম। এই অবস্থায় দিনকয়েক আগে রাজ্যের প্রাপ্ত কর থেকে কিছুটা ছাড় দেওয়া হয়। এক টাকা করে রাজ্য সরকার এই দুই জ্বালানির দাম কমায়। তার পরেও কেন্দ্রের কোনও হেলদোল দেখতে পাওয়া যায়নি। দু’দিন থেমে থেকে বুধবারও বৃদ্ধি পেয়েছে নিত্যপ্রয়োজনীয় জ্বালানির দাম।

আরও পড়ুন: ভাঙড়ের আসনও আব্বাসকে ছাড়বে বামেরা, জোটের স্বার্থে বেনজির ‘নমনীয়তা’

এরই প্রতিবাদে এ বার অভিনব কায়দায় প্রতিবাদ জানাতে চলেছে রাজ্যের শাসকদল। এক দিকে যখন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা একাধিক কর্মসূচি নিয়ে রাজ্যে আসছেন, তখনই স্কুটিতে চেপে নীল বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল নেত্রী। যে বিরল দৃশ্যের জন্য কার্যত অপেক্ষায় গোটা রাজ্যবাসী।

আরও পড়ুন: ‘ঠিক করেছে পুলিশ’ রাকেশ কাণ্ডে বিস্ফোরক রূপা, পাল্টা দিলেন দিলীপ

তবে এই প্রথম নয়। এর আগেও একই ভাবে নানা ঘটনার প্রতিবাদে চার চাকা পা পায়ের ভরসা ছেড়ে দু চাকার পিছনে চেপে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কখনও নন্দীগ্রামে জমি আন্দোলনের সময়। কখনও বা কামদুনীর ঘটনায়। বারবার প্রতিবাদের অনন্য পথে হেঁটে শিরোনামে উঠে এসেছেন তৃণমূল সুপ্রিমো। এ বারও তাঁর এই প্রতিবাদের ভঙ্গিমাও যে শিরোনাম হয়ে উঠবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই বললেই চলে।