২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু রাজ্যে, ১ লক্ষ পেরল সক্রিয় রোগীর সংখ্যা, আক্রান্ত সাড়ে ১৬ হাজার

গতবারও ২৪ ঘণ্টার ব্যবধানে একসঙ্গে এত মৃত্যু কখনই হয়নি। আজই রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যাও ১ লক্ষ পেরিয়ে গিয়েছে।

২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু রাজ্যে, ১ লক্ষ পেরল সক্রিয় রোগীর সংখ্যা, আক্রান্ত সাড়ে ১৬ হাজার
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 27, 2021 | 8:32 PM

কলকাতা: সংক্রমণ হোক বা মৃত্যু। প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে পশ্চিমবঙ্গ। কোভিডের প্রথম ও দ্বিতীয় ঢেউ মিলিয়ে গত এক বছরে ২৪ ঘণ্টার ব্যবধানে সর্বাধিক মৃত্যু দেখল বাংলা। গতবারও ২৪ ঘণ্টার ব্যবধানে একসঙ্গে এত মৃত্যু কখনই হয়নি। আজই রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যাও ১ লক্ষ পেরিয়ে গিয়েছে।

সোমবার রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে, দৈনিক সংক্রমণের সংখ্যা ১৬ হাজার পেরিয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ হাজার ৪০৩ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭৩ জনের। গত বছর একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ৬৪। বর্তমানে রাজ্যের সক্রিয় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬১৫। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫৫ হাজার ২৮৭ টি।

দৈনিক আক্রান্তের নিরিখে সবার প্রথমে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কলকাতা শহরে একদিনে ৩ হাজার ৭০৮ জন শনাক্ত হয়েছেন এই ভাইরাসে। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,৪৫১। কলকাতায় একদিনে ২৪ জন এবং উত্তর ২৪ পরগনার ১৩ জনের মৃত্যু হয়েছে।

বাকি জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় ৯৮২ জন, হাওড়ায় ৯১৪ জন, হুগলিতে ৮১৮ জন, বীরভূমে ৭০৪ জন, পশ্চিম বর্ধমানে ৭৭০ জন, পূর্ব বর্ধমানে ৪৫৭ জন, মালদহে ৬৪৪ জন, মুর্শিদাবাদে ৫০২ জন, নদিয়ায় ৬৩৭ জন ও দার্জিলিঙে ৩০১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: করোনা কড়চা: আজীবন প্রতিরোধ গড়ে তুলতে তৃতীয় ডোজ়ের ট্রায়াল শুরু কোভ্যাক্সিনের

বাকি জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় ৯১৯ জন, হাওড়ায় ৯৩৯ জন, হুগলিতে ৮৪৩ জন, বীরভূমে ৭৮৮ জন, পশ্চিম বর্ধমানে ৮৬২ জন, পূর্ব বর্ধমানে ৫২৮ জন, মালদহে ৫৮৩ জন, মুর্শিদাবাদে ৪১৪ জন, নদিয়ায় ৬৬২ জন ও দার্জিলিঙে ৫২৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: অন্তঃসত্ত্বা মায়ের কাছ থেকে কি গর্ভের সন্তানে ছড়াতে পারে করোনাভাইরাস?