বেলাগাম করোনা, রাজ্যে দৈনিক আক্রান্ত সাড়ে ৬ হাজারের বেশি, পরীক্ষা কমলেও সংক্রমণ বাড়ছে

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৭৬৯। শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬১৫। গতকাল যে মৃত্যুর সংখ্যা ছিল ২৪, বৃহস্পতিবার তা কমে হয়েছে ২২।

  • TV9 Bangla
  • Published On - 20:38 PM, 15 Apr 2021
বেলাগাম করোনা, রাজ্যে দৈনিক আক্রান্ত সাড়ে ৬ হাজারের বেশি, পরীক্ষা কমলেও সংক্রমণ বাড়ছে
ছবি- টুইটার

কলকাতা: রাজ্যে রীতিমতো লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে নতুন রেকর্ড তৈরি করেছে রাজ্য। একধাক্কায় দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ হাজার পেরিয়ে গিয়েছে। বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৮৯২। আজ তা বেড়ে হয়েছে ৬ হাজার ৭৬৯। অথচ একধাক্কায় সংক্রমিতদের সংখ্যা বৃদ্ধি পেলেও কমেছে নমুনা পরীক্ষার সংখ্যা। যা মূলত ভয় বাড়াচ্ছে স্বাস্থ্য কর্তাদের।

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনেই কার্যত পরিষ্কার হয়ে গিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ কী মারাত্মক প্রভাব ফেলেছে বঙ্গে। গত কালকের তুলনায় একদিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ১০০০। দৈনিক মৃত্যুর সংখ্যা অবশ্য সামান্য কমেছে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৭৬৯। শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬১৫। গতকাল যে মৃত্যুর সংখ্যা ছিল ২৪, বৃহস্পতিবার তা কমে হয়েছে ২২।

আরও পড়ুন: রাজ্যে বাড়ছে পর্যবেক্ষকদের সংখ্যা, শীতলকুচি থেকে শিক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত কমিশনের

বুধবার নমুনা পরীক্ষা হয়েছিল ৪৩ হাজার ৪৬৩ জনের। বৃহস্পতিবার সেই সংখ্যাটা কমে ৪২ হাজার ১২১ হয়েছে। অর্থাৎ প্রায় ১ হাজার ৩০০ টি কম নমুনা পরীক্ষা হয়েছে। কিন্তু আক্রান্তের সংখ্যা বেড়েছে। অন্যদিকে জেলাওয়াড়ি ছবিটা দেখলে ভয় বাড়াচ্ছে বেশ কয়েকটি জেলা। দৈনিক আক্রান্তের নিরিখে দেখা যাচ্ছে উত্তর ২৪ পরগনায় ১৩৫৪, হাওড়ায় ৩৯৫, দক্ষিণ ২৪ পরগনায় ৪২২ জন আক্রান্ত হয়েছেন। সুরক্ষিত নয় গ্রাম বাংলাও। বীরভূমে দৈনিক আক্রান্ত ৩৮৩, হুগলিত ২৮৫, পশ্চিম বর্ধমান ৩৮০, মালদহ ২৯৮। একদিনে যে ২২ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ১৮ জন‌ কলকাতা এবং দুই ২৪ পরগনার বাসিন্দা।

আরও পড়ুন: বুথের সামনে গণ্ডগোল করলেই এ বার চরম পদক্ষেপের নির্দেশ নির্বাচন কমিশনের