Sukanta Majumdar: কলকাতা পুলিশের ডিসি সাউথের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ রাজ্য বিজেপি সভাপতির

Sukanta Majumdar: কলকাতা পুলিশের ডিসি সাউথের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ রাজ্য বিজেপি সভাপতির
রাজ্য সভাপতির পরই সবথেকে গুরুত্বপূর্ণ পদ সাধারণ সম্পাদক (সংগঠন)

Bhawanipore By-Election: ঘটনার সূত্রপাত বুধবার। এদিন হরিশ মুখার্জি রোডে প্রচার সেরে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে প্রচারের জন্য যাচ্ছিলেন বিজেপি কর্মী, সমর্থকরা।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Sep 24, 2021 | 7:35 AM

কলকাতা: কলকাতা পুলিশের ডিসি সাউথের বিরুদ্ধে বিস্ফোরক বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বালুরঘাটের বিজেপি সাংসদ (BJP) বলেন, ভবানীপুরে (Bhawanipore By-Election) ডিসি সাউথ তাঁর সঙ্গে যা করেছে তাতে আইন শৃঙ্খলা নিরপেক্ষ থাকলে খুনের চেষ্টার অভিযোগ দায়ের হতো। একই সঙ্গে সুকান্ত মজুমদার জানান, কলকাতা পুলিশের ডিসি সাউথের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনার জন্য লোকসভার অধ্যক্ষের কাছে আবেদন করা হবে।

সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সুকান্ত মজুমদার বলেন, ‘ডিসি সাউথ আমাকে যে ভাবে টানা হ্যাঁচড়া করেছে তা এক প্রকার শারীরিক হেনস্থা। যদি এ রাজ্যে আইন শৃঙ্খলা নিরপক্ষে হতো, তা হলে ওনার বিরুদ্ধে অ্যাটেম্পট টু মার্ডারের অভিযোগ উঠত।’

বুধবার ভবানীপুরে দলীয় প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে ভোট প্রচারে নামেন সুকান্ত মজুমদার। সেখানে গিয়ে পুলিশের সঙ্গে তরজায় জড়িয়ে পড়েন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় ঢোকার সময় তাঁকে পুলিশি বাধার মুখে পড়তে হয় বলে অভিযোগ তোলেন তিনি। সুকান্তের বক্তব্য, “বাংলা রাজনীতির ইতিহাসে, কৃষ্টিতে ভীষণ খারাপ একটা অধ্যায়ের দিকে আমরা অগ্রসর হচ্ছি। গণতান্ত্রিক দেশে এবং তার একটি অঙ্গরাজ্যে যদি কোনও রাজনৈতিক দল প্রচার করতে না পারে, বার বার এভাবে বাধা দেওয়া হয়, সাংবাদিকদের সঙ্গেও অসভ্য আচরণ করা হয়, ডিসি সাউথ অভদ্র আচরণ করেন। অথচ উনি একজন আইনের রক্ষক। উনি যেটা করলেন সেটা কি আইনসম্মত?”

ঘটনার সূত্রপাত বুধবার। এদিন হরিশ মুখার্জি রোডে প্রচার সেরে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে প্রচারের জন্য যাচ্ছিলেন বিজেপি কর্মী, সমর্থকরা। ছিলেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, জ্য়োতির্ময় মাহাতোরাও। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় ঢোকার আগে তাঁদের পুলিশ বাধা দেয় বলে অভিযোগ। এরপরই পুলিশের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়।

যদিও ডিসি সাউথ আকাশ মাঘারিয়ার বক্তব্য, যে রাস্তায় প্রচারের অনুমতি ছিল, সেখানে কোনও রকম বাধা দেওয়া হয়নি। যেখানে প্রচারে অনুমতি ছিল না সেখানেই ঢুকতে না করা হয়েছে। এ প্রসঙ্গে সুকান্ত মজুমদারের বক্তব্য, ভোট প্রচারের ক্ষেত্রে নির্বাচন কমিশনের কিছু নিয়ম রয়েছে। সেই নিয়মে কোথাও লেখা নেই, বাড়ি বাড়ি প্রচার করতে গেলে পুলিশি অনুমতি লাগবে। অথচ ডিসি সাউথ ‘অনুমতি নেই’ বলে আটকে দিলেন।

পুলিশের বক্তব্য, করোনাকালে প্রচারে কিছু বিধি নিষেধ রয়েছে। নির্বাচন কমিশন তা স্পষ্ট করে দিয়েছে তাদের গাইডলাইনে। এরপরও অনেকেই সে সবের তোয়াক্কা না করে ভোট প্রচার করছেন। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বুধবারের প্রচারেও তেমনটাই ঘটে বলে দাবি পুলিশের। কোভিড বিধি যাতে লঙ্ঘিত না হয়, সে কারণেই এই বাধা বলে দাবি পুলিশের।

আরও পড়ুন: Bhawanipore By-Election: বুথের ভিতর পাঁচজনের বেশি প্রবেশ নয়, সিইওকে চিঠি বিজেপির

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA