DGP: ২৪ ঘণ্টা কাটার আগেই আবারও সরিয়ে দেওয়া হল রাজ্যের ডিজিপি-কে! কী কারণে বড় সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

DGP: নির্বাচনের সমস্ত কাজ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। তাঁর বদলে নতুন ডিজিপি করা হয় বিবেক সহায়কে। কিন্তু মাঝের  কয়েক ঘণ্টার ব্যবধান। এবার তাঁকেও সরিয়ে দিল নির্বাচন কমিশন।

Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2024 | 3:11 PM

কলকাতা: ২৪ ঘণ্টাও কাটেনি। ফের রাজ্যের ডিজিপি বদল। বিবেক সহায়কে সরিয়ে  নতুন ডিজিপি হলেন সঞ্জয় মুখোপাধ্যায়। রাজ্যের ডিজিপি রাজীব কুমারকে সোমবারই সরিয়ে দেন নির্বাচন কমিশন। নির্বাচনের সমস্ত কাজ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। তাঁর বদলে নতুন ডিজিপি করা হয় বিবেক সহায়কে। কিন্তু মাঝের  কয়েক ঘণ্টার ব্যবধান। এবার তাঁকেও সরিয়ে দিল নির্বাচন কমিশন। তাঁর বদলে নতুন ডিজিপি করা হল ১৯৮৯ সালের আইপিএস সঞ্জয় মুখোপাধ্যায়কে।

কিন্তু কেন এই সিদ্ধান্ত? ২৪ ঘণ্টার মধ্যেই কেন বদলে দেওয়া হল DGPকে? সূত্র মারফত জানা যাচ্ছে, বিবেক সহায়কে তাঁর ‘সিনিয়ারিটি’র ভিত্তিতেই রাজ্য পুলিশের ডিজি করেছিল নির্বাচন কমিশন। কিন্তু মে মাসেই তিনি পদ থেকে অবসর নিচ্ছেন। কিন্তু সাত দফা নির্বাচনের শেষ দফা ভোট রয়েছে ১ জুন। সেক্ষেত্রে বিবেক সহায় তার আগেই অবসর নিয়ে নেবেন। কমিশনের এক্ষেত্রে যুক্তি হচ্ছে, ভোট শুরু থেকে শেষ পর্যন্ত একজন ডিজিপি-র দায়িত্বেই থাকবে। যদি না তাঁর বিরুদ্ধে পক্ষপাতিত্বের কোনও অভিযোগ ওঠে।

রাজীব কুমারের বদলে যে তিনটি নাম প্যানেলে ছিল, তার দ্বিতীয়তেই ছিলেন সঞ্জয় মুখোপাধ্যায়। সে কারণেই বিবেক সহায়ের বদলে সঞ্জয় মুখোপাধ্যায়কে বেছে নেওয়া হয়। মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে তাঁকে দায়িত্ব হস্তান্তরের কথা বলা হয়েছে নির্বাচন কমিশনের তরফ থেকে।