‘মুখ্যমন্ত্রীর গালমন্দ, বাবুল হাঁফ ছেড়ে বেঁচেছেন…’, সোজাসাপটা দিলীপ

Dilip Ghosh On Babul Supriyo: "বাবুল সক্রিয় মন্ত্রী ছিলেন। কিন্তু মন্ত্রী থাকাকালীন তো মুখ্যমন্ত্রী কম গালমন্দ করেননি। এখন হাঁফ ছেড়ে বাঁচলেন বাবুল।"

'মুখ্যমন্ত্রীর গালমন্দ, বাবুল হাঁফ ছেড়ে বেঁচেছেন...', সোজাসাপটা দিলীপ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 3:39 PM

কলকাতা: বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) ইস্তফা প্রসঙ্গে আবারও কটাক্ষের সুর দিলীপ ঘোষের (Dilip Ghosh) গলায়। বললেন, “মুখ্যমন্ত্রীর ধমক খেতে হত রোজ। এখন বাবুল হাঁফ ছেড়ে বেঁচেছেন।” শুক্রবার ইকোপার্কে বাবুল প্রসঙ্গে দিলীপ যা মন্তব্য করলেন, তাতে কোথাও যেন মিশে ছিল কৌতুকের ছোঁয়া, বলছেন বিশ্লেষকরাই।

দিলীপ ঘোষ বলেন, “বাবুল সক্রিয় মন্ত্রী ছিলেন। কিন্তু মন্ত্রী থাকাকালীন তো মুখ্যমন্ত্রী কম গালমন্দ করেননি। এখন হাঁফ ছেড়ে বাঁচলেন বাবুল।” মোদীর মন্ত্রিসভা থেকে ‘ছাঁটাই’ হওয়ার পর ফেসবুকে একটি পোস্ট করেছিলেন বাবুল সুপ্রিয়। তা নিয়ে বিতর্ক ছড়ায়। তিনি লিখেছিলেন, তাঁকে ইস্তফা দিতে বলা হয়েছে, তাই দিয়েছেন। এই পোস্টে বাবুলের ভাষা নির্বাচন সঠিক হয়নি বলে বলেন দিলীপ ঘোষ।

বঙ্গ বিজেপি সভাপতি নাম না করে পাল্টা কটাক্ষ করে বলেন, “ছাঁটাই হওয়া ১২ জনের কেউ তো এইভাবে পোস্ট করেননি।” কড়া ভাষায় বাবুলের উদ্দেশে তাঁর বক্তব্য ছিল, “তাঁকে যদি বরখাস্ত করা হত, সেটা ভাল হত কি?” প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উত্তরে বলেছিলেন, “দিলীপ ঘোষের কান ভাঙানো হয়েছে তাঁর বিরুদ্ধে। আমি ফেসবুকে যে পোস্টটা করেছিলাম, ওঁ ব্যাপারটা বুঝতে পারেননি। মনে হয় ওঁ নিজে পোস্টটা পড়েননি, কেউ পড়িয়ে শুনিয়েছেন। তাতেই এরকম!”

আরও পড়ুন: ফের উচ্চ প্রাথমিকের নিয়োগে গরমিল! হাইকোর্টে শুনানি শুরুর আগেই এসএসসি ভবনের সামনে শুরু বিক্ষোভ

বাবুল-দিলীপ পরোক্ষ বিতণ্ডার মাঝেই বোমা ফাটিয়েছিলেন সৌমিত্র খাঁ। তাঁকে অবশ্য কড়া ভাষাতেই জবাব দিয়েছেন দিলীপ। এসবের মাঝেই দাঁড়িয়ে দিলীপ ঘোষ বাবুলকে দিলেন দরাজ সার্টিফিকেট। তিনি বললেন, “বাবুল সক্রিয় মন্ত্রী ছিলেন।”

এদিন অবশ্য দিলীপ দলে শুভেন্দুর উত্থান প্রসঙ্গেও ইতিবাচক মন্তব্য করেন। তাঁর কথায়, “বিজেপিতে যোগ্য ব্যক্তিকে যোগ্য সম্মান দেওয়া হয়।” তবে রাজীব বন্দ্যোপাধ্যায়, সব্যসাচী দত্তকে কটাক্ষ করে বাবুল বলেন, “অন্য গাছের ছাল। অন্য গাছের ছাল এনে লাগিয়েছিলাম। ছাল খুলে পড়ে গিয়েছে। চলে গেলে দলের কোনও ক্ষতি হবে না। পুরনো লোকেরা কাজ করে যাচ্ছেন।”  রাজীব বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক অবস্থান ও তার প্রেক্ষিতে বিজেপির ‘স্ট্যান্ড’ স্পষ্ট করে দিলেন দিলীপ ঘোষ। পাল্টা সব্যসাচী দত্ত বলেন, “নাম করে আমার বিষয়ে তো দিলীপ ঘোষ এ কথা বলেননি, তাই কিছু বলব না।”