‘অন্য রাজ্য থেকে লোক আনা হচ্ছে, তাই অর্পিতা ঘোষের পদত্যাগ’, বললেন দিলীপ

Arpita Ghosh: ২০১৪ সালে লোকসভা ভোটে তৃণমূল অর্পিতা ঘোষকে বালুরঘাট লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়ার সুযোগ দেন। সে সময় রাজ্যে ঘাসফুলেরই হাওয়া। জিতেও যান অর্পিতা।

'অন্য রাজ্য থেকে লোক আনা হচ্ছে, তাই অর্পিতা ঘোষের পদত্যাগ', বললেন দিলীপ
তৃণমূলে নতুন পদ পেলেন অর্পিতা ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 8:50 AM

কলকাতা: আচমকাই সাংসদ পদ থেকে বুধবার ইস্তফা দেন তৃণমূলের রাজ্যসভার প্রতিনিধি অর্পিতা ঘোষ। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এ নিয়ে একটি চিঠিও লেখেন তিনি। যেখানে অর্পিতা জানান, এবার বাংলার হয়ে কাজ করতে চান তিনি। তাই আর সাংসদ থাকতে চান না তিনি। যদিও বিরোধীরা অর্পিতার এই সিদ্ধান্তের পিছনে নয়া রাজনৈতিক সমীকরণের গন্ধ পাচ্ছে। দিলীপ ঘোষের সাফ দাবি, অন্য রাজ্য থেকে নতুন লোক আনা হচ্ছে। সে কারণেই অর্পিতাকে সরতে হল।

বৃহস্পতিবার নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ বলেন, “অর্পিতা ঘোষের জায়গায় নতুন লোককে পাঠানো হচ্ছে। অর্পিতা ঘোষকে তাঁর পার্টি তো সমস্ত কিছুই দিয়ে দিয়েছে। এমপি হয়েছেন, জেলা প্রেসিডেন্ট হয়েছেন, আবার রাজ্যসভায় ছিলেন। এবার নতুন লোককে সুযোগ দেওয়া হচ্ছে। অন্য রাজ্য থেকে নতুন লোক চান্স পাচ্ছেন, তাই তাঁকে ইস্তফা দিতে হল।”

অর্পিতার পদত্যাগ প্রসঙ্গে তৃণমূলের বর্ষীয়ান নেতা তথা সাংসদ সৌগত রায় বলেন বলেন, “আমি কিছুই জানি না। অর্পিতাকে ফোন করেছিলাম। কিন্তু ও ধরল না। তারপর আরেকজন সাংসদকে বললাম যদি যোগাযোগ করতে পারে। তবে আমি খুব দুঃখিত। অর্পিতা ভাল মেয়ে, খুব লড়াকু মেয়ে। রাজ্যসভায় দলের হয়ে ভাল কাজ করছিল। কেন ও ইস্তফা দিল…আমি খুব দুঃখিত এই নিয়ে। (ইস্তফার কারণ) রাজনৈতিক হওয়া উচিত নয়।”

সূত্রের খবর, ইতিমধ্যেই অর্পিতার পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যসভার চেয়ারম্যান। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে লেখা চিঠিতে অর্পিতা জানান, দীর্ঘ সময় থিয়েটার জগতে সফল ভাবে কাজ করার পর তিনি রাজনীতির আঙিনায় পা রাখেন। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসে যোগ দেন। লোকসভার সদস্য থেকে রাজ্যসভার সাংসদ, বিভিন্ন ক্ষেত্রে কাজের সুযোগ পেয়েছেন তিনি। ২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূলের বিপুল জয়ের পর থেকেই তিনি বাংলার হয়ে কাজ করার কথা ভাবছিলেন বলেও চিঠিতে লেখেন। বাংলার মানুষের জন্য কাজ করতে চেয়েই রাজ্যসভার সদস্যপদ থেকে সরে দাঁড়ানোর এই সিদ্ধান্ত।

২০১৪ সালে লোকসভা ভোটে তৃণমূল অর্পিতা ঘোষকে বালুরঘাট লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়ার সুযোগ দেন। সে সময় রাজ্যে ঘাসফুলেরই হাওয়া। জিতেও যান অর্পিতা। তবে ২০১৯ সালে একই আসনে টিকিট পেলেও জয় ধরে রাখতে পারেননি। বিজেপি প্রার্থীর কাছে হেরে যান তিনি। এরপরই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে রাজ্যসভার সাংসদ করে পাঠান। এর মাঝে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভাপতিও হন তিনি।

আরও পড়ুন: মধ্য রাতে শহরজুড়ে শুরু নাকা তল্লাশি, মিন্টো পার্কে গুলিই কি চিন্তা বাড়াচ্ছে পুলিশের?

আরও পড়ুন: শেষ হল ‘দুয়ারে সরকার’, লক্ষ্মীর ভাণ্ডারে আবেদন দেখে চোখ কপালে ওঠার জোগাড়

আরও পড়ুন: উৎসবের মরসুমে বড় বিপদ ঠেকাতে উদ্যোগী পুরসভা, টিকাকরণে বড় ঘোষণা