Dilip Ghosh TMC Agitation: ‘দুটো ঢিল পড়েছে, তাই নাকি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন!’ ত্রিপুরার ঘটনায় তৃণমূলের দিল্লি কর্মসূচিতে কটাক্ষ দিলীপের

Dilip Ghosh On TMC Agitation: দিল্লি সফর নিয়ে তিনি বলেন, " দিল্লি যাক, অন্য কোথাও যাক। দুটো ঢিল পড়েছে, তাতে নাকি দিল্লি, রাষ্ট্রপতি! আর যদি একটু বাড়াবাড়ি হয় তাহলে কি ইয়োনোতে যাবেন? সেটা ভেবে দেখুন।"

Dilip Ghosh TMC Agitation: 'দুটো ঢিল পড়েছে, তাই নাকি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন!' ত্রিপুরার ঘটনায় তৃণমূলের দিল্লি কর্মসূচিতে কটাক্ষ দিলীপের
তৃণমূলের দিল্লি কর্মসূচিকে কটাক্ষ দিলীপ ঘোষের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2021 | 12:09 PM

কলকাতা: ‘দুটো ঢিল পড়েছে, তার জন্য নাকি দিল্লি আবার রাষ্ট্রপতি!’ ত্রিপুরার ঘটনার জেরে তৃণমূলের একগুচ্ছ কর্মসূচি নিয়ে কটাক্ষ করলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। সোমবার সকাল থেকেই ত্রিপুরার রাজনীতির আবহাওয়া বেশ গরম। সায়নীর পাশে দাঁড়াতে আজই ত্রিপুরা পৌঁছবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে সেই আঁচ এবার পৌঁছে গেল দিল্লিতেও। ত্রিপুরার ঘটনার জেরে রাজধানীতে আজ একগুচ্ছ কর্মসূচি রয়েছে ঘাসফুল শিবিরের। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করতে চেয়েছে তৃণমূল। পাশাপাশি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করতে পারেন সাংসদরা।

তৃণমূলের এই কর্মসূচিকেই কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। তৃণমূলের দিল্লি সফর নিয়ে তিনি বলেন, ” দিল্লি যাক, অন্য কোথাও যাক। দুটো ঢিল পড়েছে, তাতে নাকি দিল্লি, রাষ্ট্রপতি! আর যদি একটু বাড়াবাড়ি হয় তাহলে কি ইয়োনোতে যাবেন? সেটা ভেবে দেখুন।”

প্রসঙ্গত, ত্রিপুরার আঁচ এসে পৌঁছল শহর কলকাতায়। সোমবার সকালে বিজেপির সদর দফতরে লাগিয়ে দেওয়া হয় মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি। বিক্ষোভকারী তৃণমূল নেতা বলেন, “বাংলার গণতন্ত্র রয়েছে। আজকে বিজেপির পার্টি অফিসে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগিয়ে দিয়ে আমরা প্রমাণ করে দিলাম, তৃণমূল চাইলে বাংলায় বিজেপি পার্টি অফিস নাও খাকতে পারত। কিন্তু তৃণমূল সেটা করবে না। তৃণমূল গণতন্ত্রে বিশ্বাসী।” সায়নী ঘোষের বিরুদ্ধে মামলার প্রেক্ষিতে তিনি বলেন, “সায়নী ঘোষের বিরুদ্ধে বিপ্লব দেবের নির্দেশে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় যাতে ওখানে সভা করতে না পারেন, তার জন্য বিমানবন্দরে মিথ্যা বোমাতঙ্ক তৈরি করা হচ্ছে।”

বিজেপির সদর দফতরের সামনে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন তিনি। ত্রিপুরায় তৃণমূলের ওপর হামলার প্রতিবাদের আঁচ এবার শহর কলকাতার বুকে। বিজেপির সদর দফতরের সামনেই তৃণমূল কর্মীদের বিক্ষোভ। এরপর তাঁরা মিছিল করে ধর্মতলার উদ্দেশে রওনা দেন। তবে কলেজ স্ট্রিটেই শেষ হয়ে যায় তাঁদের মিছিল। এদিকে, ত্রিপুরা যাওয়ার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “ত্রিপুরায় জঙ্গলরাজ চলছে। আইন শৃঙ্খলা নেই। আক্রান্ত সংবাদমাধ্যমও। আমাকে মিছিল করার অনুমতি দেয়নি পুলিশ। আমরা মাথা নত করব না।”

প্রসঙ্গত, দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর রবিবার বিকেলে সায়নী ঘোষকে গ্রেফতার করে ত্রিপুরা পুলিশ। তাঁর বিরুদ্ধে গাড়ি দিয়ে ধাক্কা মারার চেষ্টার অভিযোগ রয়েছে। ত্রিপুরা পুলিশ তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করেছে। আপাতত তাঁকে আগরতলা পূর্ব মহিলা থানায় রাখা হয়েছে বলে সূত্রের খবর।

সায়নী ঘোষের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে ত্রিপুরা পুলিশ। জানা গিয়েছে তৃণমূল যুবর সভানেত্রীর বিরুদ্ধে ১২০ বি, ৫০৬, ১৫৩ এবং ৩০৭ ধারায় মামলা রুজু করা হয়েছে। আজ রাতে পুলিশ হেফাজতেই রাত কাটাতে হবে তৃণমূলের যুব নেত্রীকে।

আরও পড়ুন: Coal Scam Case: রয়েছে জমি-গাড়ি-কারখানা, কয়লাকাণ্ডে লালা-বিনয়-বিকাশের প্রায় ১০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত

আরও পড়ুন: Mamata Benerjee Visits Delhi: চার দিনের দিল্লি সফরে মমতা, আর্থিক প্যাকেজ চেয়ে দেখা করবেন প্রধানমন্ত্রীর সঙ্গে