প্রবল বর্ষণ, ঘরবন্দিই ছিল পরিবার! সাত সকালে বিকট শব্দ, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ছাদ…

Rain: দীর্ঘদিন ধরেই বাড়ির মালিক এখানে থাকেন না। রক্ষণাবেক্ষণও একেবারে হয় না বলেই অভিযোগ।

প্রবল বর্ষণ, ঘরবন্দিই ছিল পরিবার! সাত সকালে বিকট শব্দ, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ছাদ...
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 11:34 AM

কলকাতা: গত দু’দিনের প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ। টালিগঞ্জ থানা এলাকার ঘটনা। বাড়িতে বেশ কয়েকজন আটকেও ছিলেন। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। দমকল কর্মীরা এসে তাঁদের উদ্ধার করেন। সকলেই আপাতত সুস্থ আছেন।

শুক্রবার সকাল সাড়ে ৮টা নাগাদ টালিগঞ্জ থানা এলাকার শ্রীমোহন লেনে একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়ে। বাড়ির ছাদে ভেঙে পড়ে বিরাট গাছ। সে সময় ঘরেই ছিলেন পরিবারের সদস্যরা। হঠাৎই বিকট শব্দ শোনেন তাঁরা। তার পরই দেখেন মাথায় ছাদ ভেঙে পড়ার উপক্রম হয়েছে। তাঁদের চিৎকারে প্রতিবেশীরাই দমকলে খবর দেন। তড়িঘড়ি দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। দু’জন মহিলা, দু’জন পুরুষ ও এক শিশুকে উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে খবর, শ্রীমোহন লেনে দীর্ঘদিনের পুরনো এই বাড়ি। বাড়ির ভিতরে বেশ কয়েক কাঠা জায়গা রয়েছে। সেখানে বহুদিন ধরে বেশ কয়েকটি পরিবার ভাড়া থাকত। আপাতত হাতে গোনা দু’ তিনটি পরিবার সেখানে রয়েছে। শুক্রবার সকালে বাড়ির দোতলার একটি অংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। গত দু’দিনের একটানা অতি ভারী বৃষ্টির জেরেই এই ঘটনা বলে টালিগঞ্জ থানার পুলিশ জানিয়েছে।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই বাড়ির মালিক এখানে থাকেন না। রক্ষণাবেক্ষণও একেবারে হয় না বলেই অভিযোগ। স্থানীয় সূত্রে খবর, এই বাড়ি ও বাড়ির সংলগ্ন জায়গা ইতিমধ্যেই প্রমোটিংয়ের জন্য দেওয়ার তোড়জোরও চলছে। এরই মধ্যে ভারী বৃষ্টির জেরে এই ঘটনা।

নিম্নচাপের জের। বুধবার রাত থেকেই গোটা রাজ্য ভাসছে। কখনও ঝিরঝিরি, কখনও মুষলধারে। এখনও কতক্ষণ বৃষ্টি চলবে, তা বলা যাচ্ছে না। আবহাওয়া দফতরের আশঙ্কা, আগামিকালও ভাসবে রাজ্য। ইতিমধ্যেই ৬ জেলায় জারি লাল সতর্কতা। টানা বৃষ্টিতে প্রমাদ গুনছে বাংলা। আরও পড়ুন: ভাঙছে বাড়ি-বাঁধ, ব্রিজের ওপর দিয়েই বইছে নদী, ভাসছে হাসপাতাল! জল-যন্ত্রণায় ত্রস্ত গোটা বাংলা