Durga Puja 2024: মমতার টাকা নেবে না সন্তোষ মিত্র স্কোয়্যার পুজো কমিটি

Santosh Mitra Square: প্রসঙ্গত, আজ নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতবছরের তুলনায় এই বছর অনুদান বৃদ্ধির কথা ঘোষণা করেন তিনি। দুর্গাপুজোর অনুদান বাড়িয়ে ৮৫ হাজার টাকা হবে বলে জানান মমতা।

Durga Puja 2024: মমতার টাকা নেবে না সন্তোষ মিত্র স্কোয়্যার পুজো কমিটি
সন্তোষ মিত্র স্কোয়্যারের গত বছরের পুজোImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2024 | 6:59 PM

কলকাতা: উত্তর কলকাতার দুর্গা পুজোগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় পুজো মণ্ডপ হল সন্তোষ মিত্র স্কোয়্যার। ২০২৩-এ রাম মন্দির করে কার্যত তাক লাগিয়ে দিয়েছিল তারা। গত বছর এত মানুষের সমাগম হয়েছিল যে ভিড় ঠেকাতে বন্ধ করে দিতে হয়েছিল মণ্ডপ। এবার সেই পুজো কমিটিই মুখ্যমন্ত্রীর দেওয়া অনুদান নেবে না বলে ঘোষণা করল। বিজেপি কাউন্সিলর তথা এই পুজোর মূল উদ্যোক্তা সজল ঘোষ জানিয়ে দিয়েছেন,রাজ্য সরকার ডিএ দিতে পারছে না, চাকরি দিতে পারছে না। সজলের দাবি, এই অনুদান দিয়ে ভোট বৈতরণী পারের চেষ্টা করা হচ্ছে। তাই মানবিকতার কারণে এই টাকা তারা প্রত্যাখ্যান করছেন।

প্রসঙ্গত, আজ নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতবছরের তুলনায় এই বছর অনুদান বৃদ্ধির কথা ঘোষণা করেন তিনি। দুর্গাপুজোর অনুদান বাড়িয়ে প্রতিটি ক্লাবকে ৮৫ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানান মমতা। অনুদানের সেই টাকাই এবার ফিরিয়ে দিল সন্তোষ মিত্র স্কোয়্যার পুজো কমিটি।

পুজোর মূল উদ্যোক্তা সজল ঘোষ বলেন, “আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানাই উনি পুজো নিয়ে ভেবেছেন সেই কারণে। আমরা একবার এই অনুদানের টাকা নিয়েছিলাম যখন হাজার দশেক ছিল। সেই সময় ডিএ বা চাকরির দাবিতে রাস্তায় কেউ বসে থাকত না। চাকরির দাবিতে মেয়েরা মাথা কামাতেন না। আজ যখন তারা রাস্তায় বসে আছেন বছরের পর বছর এই টাকা নিলে তাঁদের অভিশাপ লাগবে না?” সজল আরও বলেন, “এই টাকাটা দিয়ে সরকার বহু বছরের ডিএ দিয়ে দিতে পারত। এই টাকায় অনেকের চাকরি ও বেতন হতে পারত। ইতিহাসে থাকার জন্য উনি এগুলো করছেন।”