Sagardighi By Election: কেন্দ্রীয় বাহিনী দিয়েই উপনির্বাচন, প্রতিটি বুথে থাকবে আধাসামরিক বাহিনী: সূত্র

Sagardighi By Election: সামনেই মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। ২৭ ফেব্রুয়ারি ভোট। এবার সেই ভোটেও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চলেছে নির্বাচন কমিশন (Election Commission)। কমিশন সূত্রে এমনই জানা যাচ্ছে।

Sagardighi By Election: কেন্দ্রীয় বাহিনী দিয়েই উপনির্বাচন, প্রতিটি বুথে থাকবে আধাসামরিক বাহিনী: সূত্র
ভোটের লাইন (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 11:02 PM

কলকাতা: কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে উপনির্বাচন (Sagardighi By Election)। সামনেই মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। ২৭ ফেব্রুয়ারি ভোট। এবার সেই ভোটেও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চলেছে নির্বাচন কমিশন (Election Commission)। কমিশন সূত্রে এমনই জানা যাচ্ছে। সাগরদিঘির বিধানসভা উপনির্বাচনে প্রতিটি বুথেই আধাসামরিক বাহিনী থাকবে বলে সূত্রের খবর। একুশের বিধানসভা নির্বাচনে সাগরদিঘি থেকে জিতেছিলেন তৃণমূল সুব্রত সাহা। রাজ্যের মন্ত্রীও হয়েছিলেন। কিন্তু পরবর্তীতে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ায়, ওই বিধানসভা কেন্দ্রটি ফাঁকাই পড়ে ছিল। এবার সেই সাগরদিঘি বিধানসভার নতুন অভিভাবক খুঁজে নেওয়ার জন্য ২৭ ফেব্রুয়ারি উপনির্বাচন হতে চলেছে।

এবার সাগরদিঘির উপনির্বাচনের জন্য তৃণমূলের তরফে প্রার্থী করা হয়েছে দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে বিজেপির টিকিটে প্রার্থী হচ্ছেন দিলীপ সাহাকে। কংগ্রেস প্রার্থী করেছে ব্যারণ বিশ্বাসকে। যদিও বামেদের তরফে কোনও প্রার্থী ঘোষণা করা হয়নি এখনও। শেষ পর্যন্ত বামেরা কংগ্রেস প্রার্থী সমর্থন করবে নাকি প্রার্থী ঘোষণা করবে, তা নিয়ে জোর জল্পনা চলছে জেলার রাজনীতির অন্দরমহলে। আগামী ৭ ফেব্রুয়ারি উপনির্বাচনের জন্য মনোনয়ন জমার শেষ দিন। ভোট গণনা রয়েছে ২ মার্চ।

যদিও এই কেন্দ্রীয় বাহিনীর বিষয়টিকে বাড়তি গুরুত্ব দিতে চাইছে না তৃণমূল শিবির। সাগরদিঘি উপনির্বাচনের তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ভোট মানুষ দেবে। কেন্দ্রীয় বাহিনী হোক বা না হোক, তাতে তৃণমূলের কোনও সমস্যা নেই। ভোট তো সাধারণ মানুষ দেবে, কেন্দ্রীয় বাহিনী তো দেবে না।’

প্রসঙ্গত, অতীতে একুশের বিধানসভা নির্বাচন হোক বা পঞ্চায়েত ভোট হোক, বিভিন্ন সময়ে নির্বাচনে সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিরোধী শিবির। আসন্ন পঞ্চায়েত নির্বাচনেও হিংসার আশঙ্কা করছে বিরোধীরা। যদিও শাসক দলের দাবি, ভোট শান্তিপূর্ণই হবে। এমন অবস্থায় আসন্ন সাগরদিঘি উপনির্বাচনেও কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করে ভোট করানোর সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।