Fire breaks out in Kolkata: মিশমিশে কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ, মল্লিক বাজারে সিনেমা হলে ভয়াবহ অগ্নিকাণ্ড

Fire breaks out in Kolkata: জনবহুল ঘিঞ্জি এলাকা হওয়ার কারণে, আগুন আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

Fire breaks out in Kolkata: মিশমিশে কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ, মল্লিক বাজারে সিনেমা হলে ভয়াবহ অগ্নিকাণ্ড
কলকাতায় সিনেমা হলে আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 3:52 PM

কলকাতা : ফের কলকাতার বড়সড় অগ্নিকাণ্ড (Fire in Kolkata)। মল্লিক বাজারের কাছে এক সিনেমা হলে আগুন লেগেছে। দুর্ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে দমকলের পাঁচটি ইঞ্জিন (Fire Tenders)। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। পার্ক স্ট্রিট সংলগ্ন মল্লিক বাজারের ওই সিনেমা হলটির প্রজেক্টর রুমে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। জনবহুল ঘিঞ্জি এলাকা হওয়ার কারণে, আগুন আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।পার্ক স্ট্রিটের মল্লিক বাজার এলাকার পার্ক সিনেমা হলটি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতির জন্য প্রায় এক বছর ধরে বন্ধই ছিল সিনেমা হলটি। মঙ্গলবার দুপুরে ওই বন্ধ সিনেমা হলটিতে আগুন লেগে যায়।

বিল্ডিংয়ের জানলা দিয়ে ঘন মিশমিশে কালো ধোঁয়া

বিল্ডিংয়ের বাইরে ঘন কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন আশেপাশের পথচলতি মানুষরা। যেহেতু সিনেমা হল বর্তমানে বন্ধ রয়েছে, তাই ভিতরে কোনও কর্মী ছিলেন না। ফলে আগুনটি লাগার বিষয়টি কেউই শুরুতে বুঝতে পারেননি। পরে বিল্ডিংয়ের বাইরে ধোঁয়া বেরোতে শুরু করলে বিষয়টি নজরে আসে। আশেপাশের এলাকার দোকানিরাই প্রথম সিনেমা হলের ভিতর থেকে ধোঁয়া বেরোতে দেখেন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ইতিমধ্যে দমকলের পাঁচটি ইঞ্জিন এসে আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে।

তবে ঠিক কীভাবে এই আগুন লাগল, তার কারণ এখনও পর্যন্ত স্পষ্ট নয়। দমকল কর্মীরাও এখনও বেশ ধন্ধে রয়েছেন আগুন লাগার কারণ নিয়ে। তাঁরা এখনও সিনেমা হলের ভিতরে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছেন। যেহেতু এলাকাটি বেশ ঘিঞ্জি, তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ার একটি আশঙ্কা থেকেই যাচ্ছে। তাই এই মুহূর্তে সিনেমা হলের ভিতরের আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে নিয়ে আসাটাই প্রাথমিক লক্ষ্য দমকল কর্মীদের।

সিনেমা হলের জানলা ভেঙে ভিতরে প্রবেশ করেন দমকলকর্মীরা

যেহেতু দীর্ঘদিন ধরে এই সিনেমা হলটি বন্ধ রয়েছে, ফলে আগুন লাগার পর শুরুতে ভিতরে কেউ প্রবেশ করতে পারেননি। সিনেমা হলের বাইরের গেটের চাবি কারও কাছে ছিল না। পরবর্তী সময়ে দমকলকর্মীরা জানলা ভেঙে সিনেমা হলের ভিতরে প্রবেশ করেন। শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, সিনেমা হলের ভিতরের আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে আগুন লাগার যে দৃশ্য দেখা গিয়েছে, তাতে অনেক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। তবে স্বস্তির খবর, এখনও পর্যন্ত কারও আহত হওয়ার খবর নেই। যেহেতু সিনেমা হলটি দীর্ঘদিন ধরে বন্ধ ছিল, তাই ভিতরে কারও আটকে পড়া বা ভিতরে কেউ আহত হয়েছেন, এমন কোনও খবর নেই।

এদিকে এই আগুন লাগার ঘটনায় আরও একটি তত্ত্ব উঠে আসছে। স্থানীয় বাসিন্দাদের একাংশের মতে, এই সিনেমা হলটিতে কেউ ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়ে দিয়ে থাকতে পারে। এর আগেও নাকি তামার তার ও লাইটার ব্যবহার করে বন্ধ সিনেমা হলটিতে আগুন লাগিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ তুলছেন এলাকাবাসীদের অনেকে। তবে, দমকলের তরফে এখনও পর্যন্ত আগুন লাগার কারণ সম্পর্ক কিছু জানা যায়নি।

আরও পড়ুন : Republic Day Tableau: ‘আমরা বাংলার প্রত্যেক স্বাধীনতা সংগ্রামীর প্রতি কৃতজ্ঞ’, ট্যাবলো বিতর্কে মমতাকে চিঠি রাজনাথের