Fire in Kolkata: চিনার পার্কে ভয়াবহ অগ্নিকাণ্ড, রেস্তোরাঁর সর্বগ্রাসী আগুন গিলে খেল সব

Fire in Kolkata: ভয়াবহ আগুনের লেলিহান শিখা গিলতে থাকে আশপাশের রেস্তোঁরাগুলিকে। এক এক করে পাশাপাশি চার-পাঁচটি দোকান ধীরে ধীরে চলে যায় আগুনের কবলে। সঙ্গে সঙ্গে খবর যায় দমকলে এবং অনতিবিলম্বে দমকলের তিনটি ইঞ্জিন গিয়ে পৌঁছায় ঘটনাস্থলে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। তবে এদিনের আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর নেই বলেই পুলিশ সূত্রে খবর।

Fire in Kolkata: চিনার পার্কে ভয়াবহ অগ্নিকাণ্ড, রেস্তোরাঁর সর্বগ্রাসী আগুন গিলে খেল সব
চিনার পার্কে আগুনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2024 | 11:43 PM

কলকাতা: শনিবার দুপুরে দমদমের বস্তিতে আগুন লাগার ঘটনার ভয়াবহতার ক্ষত এখনও দগদগে। এসবের মধ্যেই রবিবার আবার ভয়াবহ অগ্নিকাণ্ড শহরতলিতে। রবিবার সন্ধেয় চিনারপার্ক এলাকায় এক রেস্তোঁরায় আগুন লাগে। নিমেষের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। ভয়াবহ আগুনের লেলিহান শিখা গিলতে থাকে আশপাশের রেস্তোঁরাগুলিকে। এক এক করে পাশাপাশি চার-পাঁচটি দোকান ধীরে ধীরে চলে যায় আগুনের কবলে। সঙ্গে সঙ্গে খবর যায় দমকলে এবং অনতিবিলম্বে দমকলের তিনটি ইঞ্জিন গিয়ে পৌঁছায় ঘটনাস্থলে। পরে আরও তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। যুদ্ধকালীন তৎপরতায় চলে আগুন নেভানোর কাজ। প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এদিনের আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর নেই বলেই পুলিশ সূত্রে খবর।

কীভাবে আগুন লাগল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকে কিংবা রান্নার গ্যাসের থেকে এই অগ্নিকাণ্ড ঘটতে পারে। পয়লা বৈশাখের সন্ধেয় এই অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্য়েই বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। যে রেস্তোরাঁ থেকে আগুন ছড়িয়েছে, সেই রেস্তোরাঁর সামনের দিকে বেআইনিভাবে অস্থায়ীভাবে টিনের শেড বসানো হয়েছিল ফুটপাথ দখল করে। এতদিন ধরে কীভাবে এইভাবে রমরমিয়ে ব্যবসা করছিল এই রেস্তোরাঁ, তা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকে।

উল্লেখ্য, চিনার পার্ক সংলগ্ন রাস্তা কলকাতা শহর ও শহরতলির একটি অন্যতম গুরুত্বপূর্ণ অঞ্চল। উত্তর ২৪ পরগনার সঙ্গে কলকাতা শহরের সংযোগকারী অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা এটি। পয়লা বৈশাখের সন্ধেয় আচমকা এই অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছিল পথচারীদের মনেও।