Kolkata Fire: ‘ভেবেছিলাম রান্না হচ্ছে…’, মুরারিপুকুরে রঙের কারখানায় বিধ্বংসী আগুন, মারাত্মক ক্ষতিগ্রস্ত পাশের বাড়িও

Kolkata Fire: পাশের বাড়ির তিন তলা পর্যন্ত এক পাশ ক্ষতিগ্রস্ত। ঘিঞ্জি এলাকায় বেআইনিভাবে কারখানাটি চলছিল বলে অভিযোগ। আগুন লাগার কারণ খতিয়ে দেখছে পুলিশ।

Kolkata Fire: 'ভেবেছিলাম রান্না হচ্ছে...', মুরারিপুকুরে রঙের কারখানায় বিধ্বংসী আগুন, মারাত্মক ক্ষতিগ্রস্ত পাশের বাড়িও
মুরারিপুকুরে রঙের কারখানায় আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2022 | 1:40 PM

কলকাতা: মুরারিপুকুরে রঙের কারখানায় আগুন। দমকলের ৩টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে কারখানার পাশের বাড়িটি। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। আগুনে সম্পূর্ণ পুড়ে ছাই রঙের কারখানা। পাশের বাড়ির তিন তলা পর্যন্ত এক পাশ ক্ষতিগ্রস্ত। ঘিঞ্জি এলাকায় বেআইনিভাবে কারখানাটি চলছিল বলে অভিযোগ। আগুন লাগার কারণ খতিয়ে দেখছে পুলিশ। Key Highlights

  1. রঙের কারখানাটি একটি ঘিঞ্জি এলাকায়। আগুনে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে কারখানার পাশের বাড়িটিও। জানালা দরজা পুড়ে গিয়েছে। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়ির দেওয়ালও
  2. ঘটনাস্থলে রয়েছে সিএসসি-র কর্মীরা। বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।
  3. স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, ১২-১৩ বছর ধরে এই রঙের কারখানা চলছে। অভিযোগ, ওই কারখানায় কোনও রকমের অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল না। সেই অভিযোগের মান্যতা দিয়েছে দমকলও।
  4. স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ঘিঞ্জি এলাকার মধ্যে কারখানাটি করা হয়েছিল। অনেকদিন ধরেই বিভিন্ন দফতরে জানানো হয়েছে। কিন্তু কোনও সুরাহা হয়নি। শেষে যখন থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল, তখন কারখানার যিনি মালিক, তিনি ছেলে নিয়ে এসে বাড়ির মালিককে হুমকি দিয়েছেন বলেও অভিযোগ।
  5. কীভাবে এলাকার মাঝে বেআইনি ভাবে রঙের কারখানা চলছিল, তা নিয়ে প্রশ্ন উঠছে।
  6. শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন এখন নিয়ন্ত্রণে। তবে কীভাবে আগুন লাগল, তা জানা যায়নি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছ, শর্ট সার্কিটেরে জেরেই আগুন। আগুন লাগার প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে।
  7. এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি প্রথমে দেখলাম ছোট্ট আগুন। ভেবেছিলাম রান্নাবান্না হচ্ছে, আজ রবিবার বলে। হঠাৎ করে উঁকি মেরে দেখি যজ্ঞকুণ্ডর পাশে দাঁড়িয়ে। ভেবেছিলাম আমরা আর বাঁচব না। সকাল বলেই বেঁচে গেলাম।”