Garden Reach Building Collapse: গার্ডেনরিচে মৃতের সংখ্যা বেড়ে ৯, হাসপাতালে গেলেন রাজ্যপাল

| Edited By: | Updated on: Mar 18, 2024 | 11:55 PM

Garden Reach Building Collapse: গার্ডেনরিচে ক্ষোভের পারদ চড়ছে। ওই এলাকায় একের পর এক বেআইনি নির্মাণের অভিযোগ উঠছে। কাঠগড়ায় পুলিশ ও পুরপ্রশাসন। ইতিমধ্যেই মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Garden Reach Building Collapse: গার্ডেনরিচে মৃতের সংখ্যা বেড়ে ৯, হাসপাতালে গেলেন রাজ্যপাল
গার্ডেনরিচের দুর্ঘটনাস্থলে মুখ্যমন্ত্রী Image Credit source: TV9 Bangla

মধ্যরাতে গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে বিপর্যয়। বাড়ছে মৃতের সংখ্যা। ধ্বংসস্তূপের নীচে এখনও কেউ আটকে থাকতে পারেন বলে আশঙ্কা। উদ্ধার করা গিয়েছে বেশ কয়েকজনকে। উদ্ধারকাজে দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মেয়র ফিরহাদ হাকিম। আহতদের দেখতে হাসপাতালে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 18 Mar 2024 07:54 PM (IST)

    মৃতের সংখ্যা বেড়ে হল ৯

    সময় যত গড়াচ্ছে, গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে মৃতের সংখ্যা বাড়ছে। মৃত্যু হল আরও এক যুবকের। মৃতের নাম শেখ আবদুল্লা (১৯)। সবমিলিয়ে এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে।

  • 18 Mar 2024 06:14 PM (IST)

    মৃত্যু আরও একজনের, আহতদের দেখতে হাসপাতালে রাজ্যপাল

    গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ার ঘটনায় আরও একজনের মৃত্যু হল। মৃতের নাম নাসিমউদ্দিন শেখ (২৪)। এদিকে, আহতদের দেখতে হাসপাতালে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস।

  • 18 Mar 2024 03:17 PM (IST)

    আরও একজনের মৃত্যু, গার্ডেনরিচে মৃতের সংখ্যা বেড়ে ৭

    গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে দুর্ঘটনায় আরও একজনের মৃত্যু হল। সবমিলিয়ে এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম আকবর আলি (৩৪), রিজওয়ান আলম (২২), হাসিনা খাতুন (৫৫), শামা বেগম (৪৪), মহম্মদ ওয়াজিত (১৯), মহম্মদ ইমরান (২৭) এবং রমজান আলি (৬০)।

  • 18 Mar 2024 01:41 PM (IST)

    নতুন করে আরও ৪ এসএসকেএম-এ

    আরও চারজনকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হল।  তাঁদের মধ্যে মহম্মদ ইমরানের অবস্থা আশঙ্কাজনক। রয়েছেন সাহিলউদ্দিন গাজি, মইনুল হক ও মুসরত জাহান।

  • 18 Mar 2024 01:32 PM (IST)

    দোতলার ভিতরে পাঁচ তলা ভবন

    গার্ডেনরিচে বহুতল বিপর্যয়ে চাঞ্চল্যকর তথ্য।ভিত দোতলার। অথচ, সেখানেই তৈরি হচ্ছিল পাঁচতলা বিল্ডিং। তাতেই বিপত্তি। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বহুতল। পুরসভা বিল্ডিং বিভাগ সূত্রে খবর, যে বাড়িতে দুর্ঘটনা সেটি সাত-আট বছরের পুরনো। তার উপর আরও দু থেকে তিনতলা তৈরি করতে যান মালিক ও প্রোমোটার। বরো অফিসে তারজন্য আবেদন জানানো হয়।

    বিস্তারিত পড়ুন: দোতলার ভিতের ওপরেই উঠছিল পাঁচতলা বাড়ি! গার্ডেনরিচের বিপর্যয়ে সামনে আসছে কী তথ্য

  • 18 Mar 2024 01:30 PM (IST)

    শুভেন্দুর তোপ

    গার্ডেনরিচ নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর তোপ । ২০১০ র পরে ৫০০০ জলাশয় ভরাটের অভিযোগ । ৮০০ অবৈধ নির্মাণ রয়েছে ওই এলাকায় বলে দাবি শুভেন্দুর। পাশাপাশি মুখ্যমন্ত্রীর আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।বিস্তারিত পড়ুন: গার্ডেনরিচ বিপর্যয়ে লক্ষাধিক টাকার ক্ষতিপূরণের ঘোষণা মুখ্যমন্ত্রী, প্রশ্ন তুললেন শুভেন্দু

  • 18 Mar 2024 01:28 PM (IST)

    বেআইনি নির্মাণের জন্য বামেদের ঘাড়ে দায়

    গার্ডেন রিচে ভবন ভেঙে ফেলার পিছনে বেআইনি নির্মাণের অভিযোগ উঠেছে।   বেআইনি নির্মাণের অভিযোগ মেনেছেন মেয়র ফিরহাদ হাকিম। ১৩ বছর ক্ষমতায় তৃণমূল। এখনও বেআইনি নির্মাণের জন্য বাম আমলকেই দোষারোপ করেছেন ফিরহাদ হাকিম।

  • 18 Mar 2024 01:26 PM (IST)

    গার্ডেনরিচে SSKM-এর টিম

    SSKM থেকে চারজনের মেডিক্যাল টিম গেল গার্ডেনরিচে। অর্থোপেডিক, মেডিসিন, ক্রিটিক্যাল কেয়ারের বিশেষজ্ঞরা গিয়েছেন।  বাড়ি ভেঙে পড়ার ঘটনায় সাতজনকে এসএসকেএম হাসপাতাল আনা হয়েছিল। তাঁদের চিকিৎসায় তৈরি করা হয়েছে নতুন মেডিকেল টিম। চিকিৎসাধীন রয়েছে শিশুরাও।

  • 18 Mar 2024 01:23 PM (IST)

    গ্রেফতার প্রোমোটার

    গার্ডেনরিচকাণ্ডে গ্রেফতার করা হল এক প্রোমোটারকে। মহম্মদ ওয়াসিম নামে এক প্রোমোটারকে গ্রেফতার করা হয়েছে। গার্ডেনরিচ থানার পুলিশ ধৃত প্রোমোটারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করেছে। তাঁর বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।  ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুন, ৩০৭ ধারায় খুনের চেষ্টা, অবৈধ নির্মাণের জন্য KMC অ্যাক্টে মামলা দায়ের হয়েছে।

  • 18 Mar 2024 01:21 PM (IST)

    বাড়ছে মৃতের সংখ্যা

    গার্ডেনরিচে মৃতের সংখ্যা বেড়ে ৫ জন। ২ জনের মৃত্যু হয়েছিল স্থানীয় হাসপাতালে।  ৩ জনের মৃত্যু হয় এসএসকেএম। বাকি ১১ জন ভর্তি স্থানীয় হাসপাতালে। ৪ জনকে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে SSKM থেকে। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, মৃতদের নাম আকবর আলি, বয়স ৩৪. রিজওয়ান আলম , বয়স ২২, হাসিনা খাতুন, বয়স ৫৫, শামা বেগম, বয়স ৪৪। আরেকজন মৃতের নাম মোহাম্মদ ওয়াসিক।

  • 18 Mar 2024 01:19 PM (IST)

    গার্ডেনরিচে মধ্যরাতে বিপর্যয়

    গার্ডেনরিচে নির্মীয়মান বহুতল ভেঙে মৃত ৫। উদ্ধার করা গিয়েছে ১৫ জনকে। ধ্বংস্তূপের নীচে কয়েকজনের চাপা পড়ে থাকার আশঙ্কা। উদ্ধারকাজে দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। কলকাতা পুরসভার ১৩৪ নম্বর ওয়ার্ডে মধ্যরাতে ভেঙে পড়ে নির্মীয়মান বহুতল। বেআইনিভাবে বহুতল নির্মাণের অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

Published On - Mar 18,2024 1:15 PM

Follow Us: