Garia Oldman Suicide: আর্থিক অনটনের জেরে মানসিক অবসাদ, গড়িয়ার বহুতল থেকে ঝাঁপ বৃদ্ধের

Garia: গড়িয়ার ব্রহ্মপুর রোডের ঊর্মিলা আবাসনের ঘটনা। সেখানেই বসবাস করতেন রবি বাবু।

Garia Oldman Suicide: আর্থিক অনটনের জেরে মানসিক অবসাদ, গড়িয়ার বহুতল থেকে ঝাঁপ বৃদ্ধের
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 11:53 AM

কলকাতা: সকাল-সকাল মর্মান্তিক খবর। বহুতল থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী এক বৃদ্ধ। আর্থিক অনটনের জেরেই মানসিক অবসাদ। আর তা থেকেই এমন মর্মান্তিক সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। গড়িয়ার ঘটনা। মৃতের নাম রবি বসু (৭১)। সূত্রের খবর, গড়িয়ার ব্রহ্মপুর রোডের ঊর্মিলা আবাসনের ঘটনা। সেখানেই বসবাস করতেন রবি বাবু। জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে ওই আবাসনে বৃদ্ধ এবং তাঁর স্ত্রী একাকী থাকতেন। তাঁদের একমাত্র মেয়ে দোহাতে থাকেন। স্ত্রী অনেকদিন ধরেই অসুস্থ। তাঁকে দেখাশোনার জন্য একজন পরিচারিকা ছিলেন। সূত্রের খবর, রবিবাবু একটি বেসরকারি সংস্থায় কর্মরত ছিলেন। বিগত কয়েক বছর আগে অবসর গ্রহণ করেন। আর্থিক সংকট থেকেই তিনি দীর্ঘদিন যাবত মানসিক অবসাদে ভুগছিলেন। আর তার ফলস্বরূপ এই মর্মান্তিক পরিণতি।

পুলিশ সূত্রে খবর, শনিবার ভোর সাড়ে ৬টা নাগাদ বহুতলের ছাদের কার্নিশ থেকে ঝাঁপ দেন বৃদ্ধ। ঘটনার পর থেকে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয়রা পুলিশকে খবর দিলে ঘটনাস্থান থেকে পুলিশ মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে খবর।

বস্তুত, কয়েকদিন আগে নদিয়ার হরিণঘাটায় এক গবেষকের আত্মহত্যাকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায়। বালিন্দি ৭নম্বর বাজার সংলগ্ন এলাকায় ইন্ডিয়ান ইন্সস্টিটিউট অব সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ ল্যাব থেকে ওই ছাত্রের দেহ উদ্ধার হয়। পাশ থেকে উদ্ধার হয় একটি সুইসাইড নোটও। মৃত ছাত্রের নাম শুভদীপ মিত্র (২৯)। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যার ঘটনা বলেই মনে করা হচ্ছে। এদিকে, শুভদীপ আত্মঘাতী হওয়া পূর্বে সুইসাইড নোটে লিখে রেখে যান এক প্রফেসরের নাম ডক্টর চিরঞ্জীব মিত্র। তিনি আদতে শুভদীপের প্রফেসর। ওই শিক্ষা প্রতিষ্ঠানের বাকি পড়ুয়াদের অভিযোগ, শুভদীপের মৃত্যুর জন্য এই প্রফেসরই দায়ী। গবেষণায় ঠিক মতো সাহায্য করছিলেন না প্রফেসর, মানসিক অবসাদ তৈরি হচ্ছিল শুভদীপের। সেকথা বন্ধুদেরও জানিয়েছিলেন তিনি। আর তাতেই চরম সিদ্ধান্ত, দাবি বাকি গবেষক পড়ুয়াদের।

আরও পড়ুন: TMC Party Office: তৃণমূলের পার্টি অফিসে ‘মেয়ে নিয়ে আড্ডা, মদ-জুয়ার আসর’, বিস্ফোরক দলেরই কাউন্সিলর

আরও পড়ুন: Beleghata TMC Clash: প্রোমোটিং নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর ঝামেলা, রণক্ষেত্র বেলেঘাটা ফুলবাগান এলাকা