Coromandel Express derailed: রক্তাক্ত করমণ্ডল এক্সপ্রেস, হাওড়া-খড়গপুর-শালিমারে চালু হেল্পলাইন নম্বর

Coromandel Express derailed: বাতিল করা হয়েছে বহু দূরপাল্লার ট্রেন। এখনও পর্যন্ত সাত থেকে আটটি দূরপাল্লার ট্রেন বাতিল বা ঘুরিয়ে দেওয়া হয়েছে বলেও খবর পাওয়া যাচ্ছে।

Coromandel Express derailed: রক্তাক্ত করমণ্ডল এক্সপ্রেস, হাওড়া-খড়গপুর-শালিমারে চালু হেল্পলাইন নম্বর
চালু হেল্প লাইন নম্বর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 9:48 PM

কলকাতা: দুর্ঘটনার কবলে করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express derailed)। বেলাইন হয়ে গিয়েছে ট্রেনের অন্তত ১২ থেকে ১৪টি কামরা। ওড়িশার বালেশ্বরের কাছে ঘটেছে এই ঘটনা। সূত্রের খবর, বালেশ্বেরর কাছে মালগাড়ির ধাক্কায় বেলাইন হয়ে গিয়েছে ট্রেনটি। রেললাইন থেকে ছিটকে গিয়েছে একাধিক কোচ। সূত্রের খবর, বাহাঙ্গা বাজার ও সোরো স্টেশন মাঝে যখন ট্রেনটি ছিল তখনই ঘটে এই দুর্ঘটনা। ইতিমধ্যেই স্থানীয় বাসিন্দাদের প্রচেষ্টায় শুরু হয়েছে উদ্ধার কাজ। রেলের তরফে চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। হাওড়া স্টেশন, খড়গপুর, বালেশ্বর ও শালিমারের জন্য চালু করা হয়েছে আলাদা আলাদা হেল্প লাইন নম্বর (Helpline Number)।

হাওড়া থেকে কেউ খোঁজ নিতে চাইলে ফোন করতে পারেন ০৩৩-২৬৩৮২২১৭ নম্বরে। খড়গপুরের হেল্পলাইন নম্বর ৮৯৭২০৭৩৯২৫, ৯৩৩২৩৯২৩৩৯, বালেশ্বরের জন্য ৮২৪৯৫৯১৫৫৯, ৭৯৭৮৪১৮৩২২, শালিমারের জন্য ৯৯০৩৩৭০৭৪৬। শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে, ইতিমধ্যেই আহতের সংখ্যা ১০০ ছাড়িয়ে গিয়েছে। সূত্রের খবর, ওড়িশা ফায়ার সার্ভিসের DG সুধাংশু সারেঙ্গীকে উদ্ধার অভিযানের দায়িত্ব দেওয়া হয়েছে। সূত্রের খবর, দুর্ঘটনায় হাওড়াগামী বেঙ্গালুরু-হাওড়া এক্সপ্রেসও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাতিল করা হয়েছে বহু দূরপাল্লার ট্রেন। এখনও পর্যন্ত সাত থেকে আটটি দূরপাল্লার ট্রেন বাতিল বা ঘুরিয়ে দেওয়া হয়েছে বলেও খবর পাওয়া যাচ্ছে। এর আগে ২০০৯ সালেও এরকমই বড় দুর্ঘটনার কবলে পড়েছিল করমণ্ডল এক্সপ্রেস। লাইন চেঞ্জ করতে গিয়ে দুর্ঘটনা ঘটেছিল। ১৬ জনের মৃত্যু এবং ১৬১ জন আহত হয়েছিলেন। ট্রেনটির ১৩টি বগি লাইনচ্যুত হয়েছিল।