Higher Secondary Result 2021: আজ উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ, রেজাল্ট দেখা যাবে এই ওয়েবসাইটগুলিতে…

Higher Secondary Result 2021: রেজাল্ট দেখার জন্য ইতিমধ্যেই বেশ কয়েকটি ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হয়েছে কাউন্সিলের পক্ষ থেকে।

  • Publish Date - 9:28 am, Thu, 22 July 21 Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী
Higher Secondary Result 2021: আজ উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ, রেজাল্ট দেখা যাবে এই ওয়েবসাইটগুলিতে...
ফাইল ছবি

কলকাতা: অতিমারি পরিস্থিতিতে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষাও হয়নি। মূল্যায়ন হচ্ছে পূর্বের নম্বরের গড় করে ‘গণতান্ত্রিক পদ্ধতি’তেই। আজ, বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ (Higher Secondary 2021 Result)। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৯ লক্ষ।

দুপুর ৩টেয় উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ হবে। বিকেল ৪টে থেকে ওয়েবসাইট মারফত ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। রেজিস্ট্রেশন নম্বর দিয়েই ওয়েবসাইটে ফল দেখা যাবে। উচ্চমধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর, ৩ জুলাই সকাল ১১টা থেকে স্কুলগুলিকে মার্কশিট সার্টিফিকেটের সঙ্গে অ্যাডমিট কার্ডও দেওয়া হবে।

মাধ্যমিক, একাদশের বার্ষিক এবং দ্বাদশের প্রাক্টিক্যালের নম্বরের ভিত্তিতে গড় করে দেওয়া হবে। তবে এই নম্বরে সন্তুষ্ট না হলে পরীক্ষার্থী পরীক্ষা দিতে পারবে।

কোথায় এবং কীভাবে দেখা যাবে ফলাফল?

রেজাল্ট দেখার জন্য ইতিমধ্যেই বেশ কয়েকটি ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হয়েছে কাউন্সিলের পক্ষ থেকে। https://wbresults.nic.in/ , https://www.exametc.com/ , https://www.results.shiksha/west-bengal/wbchse/ ,
http://www.indiaresults.com/ , এই ওয়েবসাইটগুলিতে গেলে সহজেই দেখতে পাওয়া যাবে ফলাফল। এ ছাড়া এসএমএস-র মাধ্যমেও ফলাফল জানা যাবে উচ্চ মাধ্যমিকের। WB12 লিখে একটি স্পেস দিয়ে রোল নম্বর লিখে তা পাঠাতে হবে ৫৬০৭০ নম্বরে। তা হলে, ফোন নম্বরেই চলে আসবে বিস্তারিত ফলাফল। আরও পড়ুন: দোকানের সামনে চপ্পল, রাস্তায় রক্তের ছাপ অস্পষ্ট! বিরাটিতে তৃণমূল কর্মী খুনে মায়ের বয়ানে নয়া তত্ত্ব

Click on your DTH Provider to Add TV9 Bangla