‘ঝাঁকের পাখি সুযোগ পেলে ফিরে আসবে’, রাজীবের ডুমুরজলা-সভার পর বললেন পার্থ

এককালের সহকর্মী শুভেন্দু, রাজীবকে 'পরিযায়ী পাখি' নামে অ্যাখ্যায়িত করেছেন পার্থ।

'ঝাঁকের পাখি সুযোগ পেলে ফিরে আসবে', রাজীবের ডুমুরজলা-সভার পর বললেন পার্থ
ফাইল ছবি
শর্মিষ্ঠা চক্রবর্তী

| Edited By: সুমন মহাপাত্র

Jan 31, 2021 | 6:38 PM

কলকাতা: ‘যে যাওয়ার সে গেছে, নাম নিয়ে লাভ নেই। ঝাঁকের পাখি সুযোগ পেলে ঝাঁকে ফিরে আসবে…’ । বিজেপির ডুমুরজলা সভা তথা বিজেপি নেতা হিসাবে রাজীবের বক্তৃতার পরই পাল্টা দিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, “অনেকেই আসবেন, অনেকেই যাবেন। আমাদের কোনও ভুল হলে শোধরাচ্ছি।”

উল্লেখ্য, আজ বিজেপির ডুমুরজলার সভা রাজনীতির ‘ভার্টিক্যালে ট্রেন্ডিং’এ অত্যন্ত গুরুত্বপূর্ণ। মেন ফোকাস ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। বিজেপিতে যোগদানের পর তিনি মূলত কী বলেন, তাই দেখতে মুখিয়ে ছিলেন বঙ্গবাসী। রাজীব সুর চড়িয়েছেন, স্লোগান তুলেছেন ‘চুপচাপ পদ্মে ছাপ।’ তারই পাল্টা এদিন দেন পার্থ চট্টোপাধ্যায়।

দলত্যাগীদের উদ্দেশে পার্থ বলেন, “অর্থ দিয়ে তৃণমূলকে কেনা যায় না। এতবড় হলেন যে দল থেকে, এখন অন্য দলে গেলেন। অন্য দলে গিয়ে পাতাও গজাতে পারবে না।” সঙ্গে দলীয় কর্মীদের মনোবল বাড়াতে বলেন, ” অনেকে আসবে-যাবে, কিন্তু নদী তার নিজস্ব পথেই চলবে। ঝরাপাতা ঝরে যাবে, গাছ থাকবে। বুথ ছাড়বেন না, বুথ আগলাতে হবে। কেউ অপপ্রচার করতে আসছে, যোগ্য জবাব দিন।”

ডুমুরজলার ভার্চুয়াল সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষের সুরে বলতে শোনা যায়, “দিদি আপনি একা হয়ে যাবেন।” তার উত্তরে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “এসব কথা যারা বলছেন, তাদের মুখ ভোঁতা হয়ে যাবে। দিদি একাই ছিলেন. একা থেকে মানুষের সঙ্গে থাকবেন। আমিত বাবু তো বড়ো জ্যোতিষী!”

কৃষক নীতি নিয়ে অমিত শাহকে পার্থর পাল্টা খোঁচা, “আমরা কৃষকদের ছ’হাজার টাকা করে দিই। প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতির অর্থ দিই। এত যখন কৃষক প্রেম তাদের বলি আগে কৃষক বিল বাতিল করুন। ট্রাক্টরের উপরে চাপা দিয়ে মারছে কৃষকদের। পুলিশদের দিয়ে অত্যাচার চালাচ্ছে। আগে কৃষক বিল বাতিল করুন।”

আরও পড়ুন: ‘আমরাও জানি কীভাবে ভোট করাতে হয়…’, বিজেপিতে যোগ দিয়েই সুর চড়ালেন রাজীব

উল্লেখ্য, এদিন ডুমুরজলার সভায় বিজেপি নেতা রাজীব স্লোগান তোলেন, ‘চলুন পাল্টাই’। তারই কটাক্ষ করে পার্থ বলেন, “ওটা হবে চলো নিজে পাল্টাই।” এদিনের হাওড়ার ডুমুরজলার বিজেপি হাইভোল্টেজ সভার পর শাসকদলের তরফে পার্থ চট্টোপাধ্যায়ই বিজেপির কটাক্ষের পাল্টা সুর চড়িয়েছেন। এককালের সহকর্মী শুভেন্দু, রাজীবকে ‘পরিযায়ী পাখি’ নামে অ্যাখ্যায়িত করেছেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla