স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে পারবে জয়েন্ট পরীক্ষার্থীরা, রাজ্যের আবেদনে সাড়া রেলের

Joint Entrance Examination: আগামী ১৭ জুলাই শনিবার রাজ্যে জয়েন্টের প্রবেশিকা।

স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে পারবে জয়েন্ট পরীক্ষার্থীরা, রাজ্যের আবেদনে সাড়া রেলের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 9:55 PM

কলকাতা: জয়েন্ট পরীক্ষার্থীদের স্টাফ স্পেশাল ট্রেনে চড়ার অনুমতি চেয়ে রেলকে চিঠি দিয়েছিল রাজ্য। সেই চিঠির আবেদনে সাড়া দিল পূর্ব রেল। জয়েন্টের প্রবেশিকার দিন পরীক্ষার্থীরা স্পেশাল ট্রেনে উঠতে পারবে বলে অনুমতি দিল রেল কর্তৃপক্ষ।

এই ট্রেনে ওঠার জন্য টিকিট কাউন্টারে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড দেখিয়ে একদিনের টিকিট কাটতে হবে। সেই টিকিট থাকলে তবেই স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে পারবেন জয়েন্ট পরীক্ষার্থীরা। একইসঙ্গে সমস্ত ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারকে (DRM) নির্দেশ দেওয়া হয়েছে, কত ভিড় হচ্ছে তার একটা হিসাব রাখতে। প্রয়োজন হলে বাড়তি ট্রেনও চালাবে রেল।

১৬ জুলাই শুক্রবার থেকে নতুন কোভিড বিধি কার্যকর হচ্ছে রাজ্যে। নতুন নিয়মে বেশ কিছু ক্ষেত্রে শিথিলতা এলেও লোকাল ট্রেন চলাচল বন্ধই থাকছে। শুধু মাত্র স্টাফ স্পেশাল ট্রেনই আপাতত চলবে। অন্যদিকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলবে সোম থেকে শুক্রবার। শনি ও রবি বন্ধ থাকবে। অর্থাৎ জয়েন্টের পরীক্ষার দিন মেট্রো এমনিতেই বন্ধ থাকার কথা। তার উপর ট্রেনও চলছে না। ফলে চরম দুর্ভোগে পড়তে হতে পারে যাত্রীদের। এরপরই রাজ্যের তরফে রেলকে চিঠি লিখে আবেদন জানানো হয়, পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের যেন পরীক্ষার দিন স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়। সেই আবেদনেই সাড়া দিল রেল।

প্রসঙ্গত, ১৭ জুলাই শনিবার জয়েন্ট এন্ট্রান্সের দিন ধার্য হয়েছে রাজ্যে। প্রায় ৯২ হাজার পড়ুয়া এবার জয়েন্টে বসছেন। কলকাতা-সহ রাজ্যের ২৭৪টি কেন্দ্রে এবার পরীক্ষাগ্রহণ হবে। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সবরকম স্বাস্থ্যবিধি মেনেই এই পরীক্ষা নেওয়া হবে বলে আশ্বস্ত করেছে বোর্ড। ১৪ অগস্টের মধ্যে পরীক্ষার ফলও প্রকাশ হয়ে যাওয়ার কথা। সেপ্টেম্বরের মধ্যে কাউন্সেলিং পর্বও শেষ করতে হবে। আরও পড়ুন: ভ্যাকসিন নিয়ে প্রতিবাদ কর্মসূচি, ফের দলীয় কর্মসূচিতে গরহাজির বনগাঁর তিন বিজেপি বিধায়ক

COVID third Wave