Kasba Bomb Recovered: জল দেওয়ার সময়ে ফুলের টবে দেখেছিলেন সেই জিনিস! বিভীষিকায় বাকরুদ্ধ গৃহকর্তা

Kasba Bomb Recovered: কসবার পূর্ব রাজাবাজারের একটি বাড়ির পাশ থেকে বুধবার সকালে তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Kasba Bomb Recovered:  জল দেওয়ার সময়ে ফুলের টবে দেখেছিলেন সেই জিনিস! বিভীষিকায় বাকরুদ্ধ গৃহকর্তা
কসবায় বোমা উদ্ধার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 12:30 PM

কলকাতা: সকালে ঘুম ভাঙার পর বাড়ির দরজার সামনে ফুল গাছে জল দেওয়া ওঁর নিত্য অভ্যাস। বুধবারও তার ব্যতিক্রম হয়নি। এদিনও সকালে গাছে জল দিচ্ছিলেন কসবার পূর্ব রাজাবাজারের ছাপোষা পরিবারের এক সদস্য। কিন্তু আচমকাই চোখ পড়ে টবের গাছের পাতার ফাঁকে! কিছুটা একটা পড়ে রয়েছে না সেখানে। চোখ কচলে নিয়ে ভালো করে দেখেন। নজর দিতেই শিউরে ওঠেন তিনি। ভয়ে প্রথমে ঘরে ঢুকে যান। তারপর পরিবারের সদস্যদের বিষয়টি জানান। এরপর খবর ছড়ায় পাড়াতেও।প্রতিবেশীরা আতঙ্কিত হয়ে পড়েন। টবের মধ্য়েই রাখা ছিল আস্ত একটা তাজা বোমা। আতঙ্ক তখন ছড়িয়েছে উল্কাগতিতে। সামনেই আবার দুটি স্কুল। ফলে ভয়ে শিউরে থাকেন স্থানীয় বাসিন্দারা। যে কোনও সময়ে না বোমাটা ফেটে যায়! কসবার পূর্ব রাজাবাজারের একটি বাড়ির পাশ থেকে বুধবার সকালে তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

ওই বাড়ির মালিক ভয়ে ক্যামেরার সামনে নিজের নাম প্রকাশ করতে চাননি। কিছু বলতেও ভয় পাচ্ছেন তিনি। তবে জানিয়েছেন, সকালে বাড়ির সামনেই রাখা ফুলের টবে জল দিতে গিয়ে তিনি বোমাটি পড়ে থাকতে দেখেন। প্রতিবেশীরা জানাচ্ছেন, ওই ব্যক্তি এমনিতে কোনও ঝামেলায় থাকেন না। ছোটখাটো কাজ করেই সংসার চলে। পাড়ার কোনও অশান্তি কিংবা রাজনৈতিক ঝামেলার সঙ্গে জড়িয়েছেন বলেও প্রতিবেশীরা জানাচ্ছেন না। কিন্তু তারই বাড়ির সামনে থেকে তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

এদিকে আবার ওই বাড়ির অদূরেই দুটি প্রাইমারি স্কুল রয়েছে। এলাকাও যথেষ্ট ঘনবসতিপূর্ণ। ফলে বোমা বিস্ফোরণ হলে মারাত্মক ক্ষতির আশঙ্কা ছিল। খবর পেয়ে তৎপরতার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় কসবা থানার পুলিশ।

ঘটনাস্থলে পৌঁছয় বম্ব স্কোয়াডও। বোমাটিকে নিষ্ক্রিয় করা হয়। তবে কে বা কারা এই কাজের সঙ্গে যুক্ত, সে বিষয়ে তদন্ত শুরু করেছে কসবা থানার পুলিশ। এক স্থানীয় বাসিন্দা বলেন, “এলাকায় এই ধরনের ঘটনা আগে ঘটেনি। তবে মানুষটাকে সেভাবে ঝামেলা জড়াতে দেখেনি কখনই। কে যে বোমা রেখে গেল, কেনই বা কে জানে! গাছে জল দেওয়ার সময়ে হাত লেগে গেলে বোমাটি ফেটেও যেতে পারত! ভয়ানক বিপদ থেকে রক্ষা পেয়েছেন ওঁ।”

আরও পড়ুন: Municipality Elections 2022: প্রার্থীর এজেন্টের যৌনাঙ্গে ক্ষত! পুরভোটের আগে খড়দার ঘটনায় তাজ্জব চিকিৎসকরাও

আরও পড়ুন: Anis Khan Death: ‘দিদিকে অনুরোধ, সন্ধ্যা ৬টার পর যেন কোনও পুলিশ-তদন্তকারী না আসেন…’, এখন কীসের ভয় আনিসের দাদার?