Book Fair 2020: বইমেলায় হটকেক মমতার ‘খেলা হবে’, ফের বেরবে নতুন সংস্করণ

Kolkata: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর প্রায় ১২টি বই উদ্বোধন হয়েছে। কিন্তু তার মধ্যে থেকে যে বইটি সবচেয়ে নজর কেড়েছে তা হল 'খেলা হবে'।

Book Fair 2020: বইমেলায় হটকেক মমতার 'খেলা হবে', ফের বেরবে নতুন সংস্করণ
খেলা হবে বই (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 2:44 PM

কলকাতা: বিধানসভা ভোটের আগে ও ভোটের পরে ‘খেলা হবে’ স্লোগান একসময় মঞ্চ কাঁপিয়েছিল। যেখানেই তৃণমূলের কোনও ভোট প্রচার হয়েছে সেখানেই ঘাসফুল নেতাদের খেলা হবে স্লোগান দিতে দেখা গিয়েছে। খোদ তৃণমূল সুপ্রিমো হাতে বল নিয়ে এই স্লোগান দেন। এক কথায় বাংলা কাঁপিয়েছিল খেলা হবে স্লোগান। তবে এবার খেলা হবে বইমেলার মঞ্চে। রীতিমত ছড়ি ঘোরাচ্ছে বইমেলায়। দেদার বিকচ্ছে খেলা হবের বই। আর কিছুদিনের মধ্যেই ছাপানো হতে পারে নতুন সংস্করণ।

রাজ্যের বিধানসভার ভোট মিটেছে কয়েকমাস আগে। সেই নির্বাচনে এক স্লোগানেই বাজিমাত। ভোট মানে কি খেলা? সেই নিয়ে কম খোঁচাও শুনতে হয়নি বিরোধীদের থেকে। তবে এই স্লোগানে এসে গিয়েছিল ফুটবল, ক্রিকেটের মেজাজ। তারপর মমতা বলে-বলে গোল দিয়েছেন বিজেপিকে। হাঁকিয়েছেন ছক্কা। ফলে এই স্লোগানে যদি বইয়ের নাম হয় তাহলে কি হিট হবে না? সূত্র মারফত জানা গিয়েছে, চলতি বছরের বইমেলায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর প্রায় ১২টি বই উদ্বোধন হয়েছে। কিন্তু তার মধ্যে থেকে যে বইটি সবচেয়ে নজর কেড়েছে তা হল ‘খেলা হবে’। জানা গিয়েছে, কয়েকদিনের মধ্যেই প্রায় চারশোর বেশি কপি শেষ হয়ে গিয়েছে।

এই বিষয়ে প্রকাশক শুভঙ্কর দে জানান, “সব বইগুলির মধ্যে আমরা সবচেয়ে বেশি সফলতা পেয়েছি খেলা হবে বই বিক্রি করে। এই বইমেলাতে এখনও পর্যন্ত আমরা চারশোর বেশি কপি বিক্রি করেছি। খেলা হবের বই যেভাবে বিক্রি করেছি বা বিক্রি হচ্ছে। মনে হচ্ছে নতুন করে তার সংস্করণ হবে।” ইউনেস্কোর বিশেষ স্বীকৃতি পেয়েছে দুর্গাপুজো। মুখ্যমন্ত্রী শহরের শ্রেষ্ঠ উৎসবকে নিয়ে বই লিখেছেন। বিষয় হিসেবে রয়েছে দুয়ারে সরকার থেকে করোনার দিনলীপি।

কিন্তু এই বই নিয়ে কী বলছেন পাঠক? “দুয়ারে সরকার নামক একটি বই প্রকাশিত হয়েছে। কোভিডের দিনলীপি বলে এখটি বই প্রকাশিত হয়েছে। এই সমস্থ বইগুলিতে খুব ভালো সাড়া পেয়েছি।” কিছুদিন আগেই উত্তর প্রদেশ যান মমতা। সেখানে নির্বাচনী প্রচার করেন অখিলেশ যাদবের হয়ে। সভামঞ্চে উঠে একই স্লোগান তুলেছিলেন তিনি। সেখানকার খেলায় কে জেতেন তা জানা যাবে বৃহস্পতিবার। তবে বইমেলায় মুখ্যমন্ত্রীর বইয়ের খেলা চলবে রবিবার পর্যন্ত। এমনটাই আশা প্রকাশন সংস্থার

আরও পড়ুন: Student Suicide: বাংলা পরীক্ষা খারাপ হওয়ায় গলায় দড়ি দিল মাধ্যমিক পরীক্ষার্থী!