Student Suicide: বাংলা পরীক্ষা খারাপ হওয়ায় গলায় দড়ি দিল মাধ্যমিক পরীক্ষার্থী!

Birbhum: সূত্রের খবর, ছাত্রীটির নাম মহিমা খাতুন। বাড়ি বীরভূমের পাইকর থানার উত্তপ রামচন্দ্রপুর গ্রামে। গতকাল মাধ্যমিকের প্রথম পরীক্ষা ছিল।

Student Suicide: বাংলা পরীক্ষা খারাপ হওয়ায় গলায় দড়ি দিল মাধ্যমিক পরীক্ষার্থী!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 1:53 PM

বীরভূম: করোনা পরিস্থিতি সামলে ফের খুলেছে স্কুল। শুরু হয়েছে স্বাভাবিক ছন্দে পরীক্ষা ও পঠন-পাঠন। সোমবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক। পড়ুয়ারা নিজস্ব পরীক্ষাকেন্দ্রে গিয়ে প্রথম দিনের পরীক্ষা দিয়েছেন। এরই মধ্যে মর্মান্তিক খবর। প্রথমদিন পরীক্ষা খারাপ হওয়ায় গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মাধ্যমিক পড়ুয়া।

সূত্রের খবর, ছাত্রীটির নাম মহিমা খাতুন। বাড়ি বীরভূমের পাইকর থানার উত্তপ রামচন্দ্রপুর গ্রামে। গতকাল মাধ্যমিকের প্রথম পরীক্ষা ছিল। বাংলা পরীক্ষা। মহিমার সিট পড়ে বীরভূম সংলগ্ন মূর্শিদাবাদ নয়াগ্রাম উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র ছিলো হারুয়া উচ্চ বিদ্যালয়ে। কিন্তু বাংলা পরীক্ষা ভালো হয়নি মহিমার। বাড়িতে এসে সেই বিষয়ে পরিবারকে জানায়। পরে আর এই সংক্রান্ত বিষয়ে কোনও কথা বললেনি পরিবারের সঙ্গে। এরপর খাওয়া-দাওয়া করে মহিমা নিজের ঘরে ঘুমাতে যায়। পরে রাত সাড়ে-সাতটার সময় পরিবারের সদস্যরা মেয়েটিকে বাড়িতে ডাকতে গেলে দেখ ঘর বন্ধ। তখনই সন্দেহ হয় তাঁদের। এরপর দরজা ভেঙে দেখতে পান গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলছে মহিমা।

পরিবারের সদস্যরা তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে স্থানীয় পাইকর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আজ মৃতদেহটি ময়না তদন্ত করার জন্য রামপুরহাট মেডিকেল কলেজ ও হাসপাতালের পুলিশ মর্গে পাঠানো হয়েছে।

এই ঘটনার বিষয়ে এক এলাকাবাসী বলেন, “কালকে মাধ্যমিকের প্রথম পরীক্ষা হয়। বাংলা পরীক্ষা। সেই পরীক্ষা ভালো হয়নি বলে জানিয়েছিল। পরে স্নান সেরে খাওয়া-দাওয়া করে ঘুমোতে গিয়েছিল মেয়েটি। অনেকক্ষণ ওর বাবা-মা ডাকাডাকি করে। কিন্তু দরজা খোলেনি। তারপর দরজা ভেঙে দেখে যে ঘরের মধ্যে ওড়না লাগিয়ে মেয়ে ঝুলছে। হাসপাতালে নিয়ে গেলেও তাঁকে বাঁচানো যায়নি।”

আরও পড়ুন: Madhyamik Cheating: কেউ চড়েছে গাছে, কেউ ঝুলছে কার্নিশে, মাধ্যমিকে এইবারও জারি টুকলির ‘ট্র্যাডিশন’

আরও পড়ুন: Madhyamik 2022: মাধ্যমিকের আগের রাতেই পিতৃহারা, বুকে কষ্ট চেপে পরীক্ষাকেন্দ্রে এলেন ২ পড়ুয়া