Rashid Khan: ‘বাড়ির সামনেই স্নাইপার তাক করা আছে’, ওস্তাদ রশিদ খানকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার প্রাক্তন কর্মী

Kolkata: ৯ অক্টোবর দীপক রশিদ খানকে ফোন করে ৫০ লক্ষ টাকা চায়। টাকা না দিলে খুনের হুমকি দেওয়া হয়। দর কষাকষি করে ওই যুবক।

Rashid Khan: 'বাড়ির সামনেই স্নাইপার তাক করা আছে', ওস্তাদ রশিদ খানকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার প্রাক্তন কর্মী
রশিদ খান (ফাইল ছবি)

কলকাতা:  ‘বাড়ির সামনেই স্নাইপার তাক করা আছে, বেরলেই গুলি!’ গায়ক রশিদ খানকে খুনের হুমকির অভিযোগে গ্রেফতার করা হল এক যুবককে। ধৃতের নাম দীপক আউলিয়া। উত্তর প্রদেশ থেকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ।

৯ অক্টোবর দীপক রশিদ খানকে ফোন করে ৫০ লক্ষ টাকা চায়। টাকা না দিলে খুনের হুমকি দেওয়া হয়। দর কষাকষি করে ওই যুবক। পরে ২০ লক্ষ টাকায় নেমে আসে সে। বলা হয়, ‘বাড়ির সামনে স্নাইপার  বসানো আছে। বেরলেই গুলি করা হবে।’ এরপরই নেতাজিনগর থানায় অভিযোগ দায়ের করেন গায়ক। তদন্তভার নেয় গোয়েন্দা বিভাগ। অবিনাশ কুমার ভারতী নামেও এই ঘটনায় আরও এক জনকে গ্রেফতার করা হয়েছে। দুজনই পুলিশ হেফাজতে রয়েছে।

ঘটনার সূত্রপাত ৯ অক্টোবর। ‘টাকা না দিলেই খুন করা হবে।’ অজানা নম্বর থেকে হোয়াটসঅ্যাপ কলে বারবার এই হুমকি পাচ্ছিলেন ওস্তাদ রসিদ খান। প্রথমে এই কলে বিশেষ আমল দেননি তিনি। তবে পরপর বেশ কয়েকবার ফোন আসতে থাকায় প্রশাসনের দ্বারস্থ হন তিনি। আতঙ্কিত হয়ে পড়েন শিল্পীর পরিবারের সদস্যরা।

অভিযোগ পেয়ে তদন্তে নামে লালবাজারের গোয়েন্দা বিভাগের গুন্ডাদমন শাখা। তদন্তে পুলিশের হাতে উঠে আসে এক নাম। অবিনাশ কুমার ভারতী নামে শিল্পীর গাড়িচালককে সন্দেহ করে পুলিশ। তদন্তকারীরা তাঁকে জিজ্ঞাসাবাদ করতে থাকেন। পরে তার কাছ থেকেই উঠে আসে মূল অভিযুক্ত দীপক আউলিয়ার নাম।

জানা যাচ্ছে, দীপক শিল্পীর অফিসে কাজ করত। কিছুদিনই কাজ করেছিল সে। নিয়ম না মানায় তাকে বরখাস্ত করা হয়। এরপরই উত্তরপ্রদেশে চলে যায় দীপক। সেখানে ছোটখাটো কাজ করতে থাকে। শিল্পীকে হুমকি ফোন সেই করেছিল বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ।

আরও জানা গিয়েছে, পরিচয় লুকোতে দীপক মোবাইল নম্বর মাস্কিং করে ফোন করেছিল। কিন্তু গুন্ডা দমন শাখার তদন্তকারীরা শিল্পীর অভিযোগের ভিত্তিতে ওই নম্বরটি ট্র্যাক করা শুরু করেন। তারপরই দীপকের সন্ধান পায় পুলিশ। উত্তরপ্রদেশ থেকে তাকে গ্রেফতার করা হয়।  কাজ থেকে ছাঁটাই করে দেওয়া হয়েছিল বলেই বদলা নিতে সে এ কাজ করেছে বলে প্রাথমিকভাবে মনে করছে পুলিশ। তবে এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। দীপককে কলকাতায় আনা হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। দীপক ও অবিনাশ ছাড়া আর কেউ এই ঘটনার সঙ্গে জড়িত কিনা, তাও খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন: Sonarpur Crime: দু’বছর আগের বর্ষশেষের ঝামেলা, এই পঞ্চমীতে শোধ তুলল ‘পুরনো বন্ধুরা’

আরও পড়ুন: Weather Update: পুজো শেষ মুখ ভার আকাশেরও! দশমীর রাত থেকেই শুরু খেলা, নিম্নচাপে লক্ষ্মীপুজোর আগে ভাসছে এই জেলাগুলি…

Published On - 12:01 pm, Sat, 16 October 21

Click on your DTH Provider to Add TV9 Bangla