‘আপনাদের বিমান হাইজ্যাক করব’, ফোন এল কলকাতা বিমানবন্দরে! তারপর…

Kolkata International Airport: সন্ধ্যা ৭টা থেকে ৭টা ১০-এর মধ্যে এই হুমকি ফোন আসে।

'আপনাদের বিমান হাইজ্যাক করব', ফোন এল কলকাতা বিমানবন্দরে! তারপর...
'সেফ গার্ড' পদ্ধতি চালু কলকাতা বিমানবন্দরে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 9:27 PM

কলকাতা: উড়ো ফোনে আতঙ্ক চরমে উঠল কলকাতা বিমানবন্দরে। কলকাতা বিমানবন্দরের ভিতরে এয়ার ইন্ডিয়ার বিমান হাইজ্যাক করার হুমকি আসে দমদম এয়ারপোর্টে। সন্ধ্যা ৭টা থেকে ৭টা ১০-এর মধ্যে এই হুমকি ফোন আসে। সূত্রের খবর, বাংলাতেই এক ব্যক্তি বলে আপনাদের বিমান হাইজ্যাক করব। এই মুহূর্তে গোটা বিমানবন্দরের নিরাপত্তা মজবুত করা হয়েছে এবং তল্লাশি চালানো হচ্ছে বলে খবর।

বিমানবন্দর সূত্রে খবর, এয়ার ইন্ডিয়ার দফতরে ফোন করে এই হুমকি দেওয়া হয়। সন্ধ্যা ৭টার পর দিয়েই এয়ার ইন্ডিয়ার অফিসে ল্যান্ড লাইন নম্বরে এই ফোনটি আসে। ফোন করে এক ব্যক্তি বাংলায় বলে, “আপনাদের ফ্লাইট হাইজ্যাক করা হবে।” এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, যে ব্যক্তি ফোন করেছিল সে নিজেকে প্রশান্ত বিশ্বাস বলে পরিচয় দেয়। সেই ফোন পাওয়ার পরই এয়ার ইন্ডিয়ার বিমানগুলির নিরাপত্তা একধাক্কায় কয়েকগুণ বাড়িয়ে দেওয়া হয়েছে। সূত্রের খবর, নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ, বম্ব স্কোয়াড থেকে ডগ স্কোয়াড, সবাইকে প্রস্তুত রাখা হয়েছে। বিমানবন্দরে থাকা এয়ার ইন্ডিয়ার সব বিমানগুলিতেও বর্তমানে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

যদিও বিমানবন্দর সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত বিপজ্জনক কিছু পাওয়া যায়নি। যে নম্বর থেকে ফোন এসেছিল, তাও খতিয়ে দেখা হচ্ছে। কোথা থেকে সেই ফোন করা হল, তার লোকেশন ট্র্যাক করে খুঁজতে শুরু করেছে পুলিশ। কিন্তু বিমানবন্দর কর্তৃপক্ষ এই হাইজ্যাকের হুমকিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছে। কেননা, আফগানিস্তানের বর্তমান আন্তর্জাতিক প্রেক্ষাপট এই হুমকিকে গুরুত্ব সহকারে বিচার করতে বাধ্য করছে।

সূত্রের খবর, যে নম্বর থেকে ফোন এসেছিল সেই নম্বরটি ইতিমধ্যেই ট্র্যাক করে ফেলেছে পুলিশ। ফোনটি উত্তর ২৪ পরগনার বনগাঁর কুন্দিপুর থেকে এসেছিল। ইতিমধ্যেই পুলিশ প্রশান্ত বিশ্বাসের বাড়িতে গিয়ে পৌঁছেছে। তাঁকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে থানায়। জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা হচ্ছে কী কারণে এয়ার ইন্ডিয়ার অফিসে সে ফোন করেছিল। ফোন নম্বরটিও বা কোথা থেকে পেয়েছে সে? সমস্ত বিষয় জানার চেষ্টা করছে পুলিশ। আরও পড়ুন: বিধায়কের সঙ্গে দিব্যি পোজ দিয়ে ছবি তুলছেন, এদিকে পুলিশের খাতায় ‘ফেরার’!