কোম্পানির প্রোগামিং হ্যাক! ৩৬ লক্ষ টাকা ‘জালিয়াতি’ করে জালে ই ওয়ালেট সংস্থার পার্টনার

Kolkata Fraud Case: তদন্তে জানা গিয়েছে, পার্থ ই ওয়ালেট সংস্থায় পার্টনার হিসাবে কাজ করতেন। সম্প্রতি একটি ই ওয়ালেট কোম্পানির তরফ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়।

কোম্পানির প্রোগামিং হ্যাক! ৩৬ লক্ষ টাকা 'জালিয়াতি' করে জালে ই ওয়ালেট সংস্থার পার্টনার
মালদায় ধৃত অভিযুক্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 8:24 AM

কলকাতা: আরেক ধরনের জালিয়াতির নজির শহরে! তদন্তে নেমে চক্ষু চড়কগাছ তদন্তকারীদের! ই-ওয়ালেট সংস্থার প্রোগামিং পাল্টে দিয়ে জালিয়াতির অভিযোগ উঠল এবার। ৩৬ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগে গ্রেফতার যুবক। ধৃতের নাম পার্থসারথী সাহা। তিনি মালদার বাসিন্দা।

তদন্তে জানা গিয়েছে, পার্থ ই ওয়ালেট সংস্থায় পার্টনার হিসাবে কাজ করতেন। সম্প্রতি একটি ই ওয়ালেট কোম্পানির তরফ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়। পার্থ এই সংস্থার সঙ্গে পার্টনারশিপে কাজ করতেন। তাঁর প্রধান কাজ ছিল, এই সংস্থার ব্যবসা অর্থাত্ ই ওয়ালেট সম্পর্কে যাবতীয় তথ্য সাধারণ মানুষের কাছে তুলে ধরা।

পার্থর ‘মার্কেটিং’এর মাধ্যমে ই ওয়ালেট যতজন ব্যবহার করবেন, তাতে ব্যবহারকারীদের যে টাকা ওয়ালেটে ঢুকত, তার ১ শতাংশ সংস্থার অ্যাকাউন্টে পড়বে। কোম্পানি থেকে কাজের বিনিময় কমিশন বাবদ পাওনা ছিল পার্থসারথীর । অর্থাৎ লভ্যাংশ থেকে কিছু কমিশন পাওয়ার কথা তাঁর ।  কিন্তু গত এক মাস ধরে ই ওয়ালেট সংস্থাটি দেখছে, গত এক মাস ধরে তাঁদের ওয়ালেটে কোনও টাকাই জমা পড়ছে না। সন্দেহ হওয়ায় কর্তৃপক্ষ তাদের সিস্টেম পরীক্ষা করে দেখে।

দেখা যায়, গোটা সিস্টেমের প্রোগামিং কন্ট্রোল করেছেন এক ব্যক্তি। খোঁজ করে দেখা যায়, সেই ব্যক্তিই হলেন পার্থসারথী। গত এক মাসে এইভাবে ই ওয়ালেট সংস্থার টাকা নিজের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করেছেন। অভিযোগ পেয়েই লালবাজারের সাইবার ক্রাইম বিভাগের তদন্তকারীরা তাঁকে মালদা থেকে গ্রেফতার করেছেন। ট্রানজিট রিমান্ডে তাঁকে কলকাতায় নিয়ে আসা হবে। আরও পড়ুন: কেন্দ্র বিভ্রাট! কলকাতা পুলিশের জন্য জয়েন্টে বসার সুযোগ হল বিহারের ২ পরীক্ষার্থীর

COVID third Wave