নাড্ডার কনভয়ে ‘হামলা’র পরই হঠাৎ রাজ্যে আসছেন অমিত শাহ

তবে কোথায় যাবেন বা কী কর্মসূচি, তা এখনও জানা যায়নি।

নাড্ডার কনভয়ে 'হামলা'র পরই হঠাৎ রাজ্যে আসছেন অমিত শাহ
ফাইল ছবি

কলকাতা: ডায়মন্ডহারবারের সভায় যোগ দিতে যাওয়ার পথে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে ‘হামলা’র পরই বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, চলতি মাসের ১৯ ও ২০ তারিখ রাজ্যে থাকবেন তিনি। তবে কোথায় যাবেন বা তাঁর কী কর্মসূচি, এখনও তা স্পষ্ট জানা যায়নি। মনে করা হচ্ছে, নাড্ডার সফরের পর রাজ্যে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সে বিষয়ে সরব হবেন শাহ।

বৃহস্পতিবারের ঘটনার পরই টুইট করেন অমিত শাহ। লেখেন, “আজ বাংলায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার ওপর আক্রমণ খুব নিন্দনীয়। কেন্দ্রীয় সরকার এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। এই কাজের জন্য বাংলার সরকারকে রাজ্যের মানুষ জবাব দেবে।”

সূত্রের খবর, ডায়মন্ডহারবারের ঘটনার পর পরিস্থিতি কেমন জানতে তিনি ফোন করেন মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়কে। উল্লেখ্য, এখনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলা সফরের কোনও কর্মসূচি ছিল না। কিন্তু বৃহস্পতিবার নাড্ডা দিল্লি পৌঁছানোর পরই আকস্মিক বঙ্গ নেতৃত্বের কাছে শাহ সফরের কথা জানিয়ে ফোন আসে। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, নাড্ডার ওপর ‘হামলা’র জবাব রাজনৈতিকভাবে দিতেই তাঁর এই সফর।

আরও পড়ুন: নাড্ডার কনভয়ে ‘হামলা’: মুখ্যসচিব-ডিজিপিকে তলব স্বরাষ্ট্রমন্ত্রকের, দিল্লিতে রিপোর্ট রাজ্যপালের

ইতিমধ্যেই গোটা ঘটনার রিপোর্ট কেন্দ্রকে পাঠান রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর রিপোর্টের ভিত্তিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও ডিজিপি বীরেন্দ্রকে তলব করেছেন। প্রসঙ্গত, বৃহস্পতিবার ডায়মন্ডহারবারের ঘটনাকে ইতিমধ্যেই ‘সাজানো’ ঘটনা বলে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, ‘‘ওঁদের লোক নেই। কনভয়ে হামলার নাটক করে ন্যাশনাল নিউজে দেখাচ্ছে।’’ এই ঘটনাকে ‘ছোটো ঘটনা’ বলে উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, “ওখানে কিচ্ছু হয়নি। যদি ছোটো কোনও ঘটনা ঘটে থাকে, তাহলে পুলিস তদন্ত করবে।”

Click on your DTH Provider to Add TV9 Bangla