াখাটের ওপর বৃদ্ধের পচাগলা দেহ, আগলে বসে স্ত্রী-মেয়ে! বাগবাজারে ফিরল রবিনসন স্ট্রিটকাণ্ডের স্মৃতি

Bagbazar: বাগবাজার (Bagbazar) চক্ররেল সংলগ্ন ক্ষীরোদ মঞ্জিল নামক বাড়ি থেকে ওই বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধার করল পুলিশ।

াখাটের ওপর বৃদ্ধের পচাগলা দেহ, আগলে বসে স্ত্রী-মেয়ে! বাগবাজারে ফিরল রবিনসন স্ট্রিটকাণ্ডের স্মৃতি
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 12:37 PM

কলকাতা: আবারও কলকাতায় রবিনসন স্ট্রিটের ছায়া। বৃদ্ধের পচাগলা দেহ আগলে বসেছিলেন স্ত্রী ও মেয়ে।  বাগবাজার (Bagbazar) চক্ররেল সংলগ্ন ক্ষীরোদ মঞ্জিল নামক বাড়ি থেকে ওই বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধার করল পুলিশ। মৃতের নাম দিগ্বিজয় বোস (৭০)।

স্থানীয়দের কথায়, বাড়ি থেকে সচরাচর বৃদ্ধই বেরোতেন। তিনিই দোকানপাট-বাজারহাট করতেন। কিন্তু বেশ কিছু দিন তাঁকে বাড়ি থেকে বেরোতে দেখা যাচ্ছিল না। প্রথমে স্থানীয়রা বিশেষ আমল দেননি। তাঁরা ভেবেছিলেন, হতে পারে শারীরিক অসুস্থতার কারণে বাড়ি থেকে বেরোচ্ছেন না তিনি। কিন্তু তারপরও কেটে যায় বেশ কয়েকটা দিন। বাড়িতে দিগ্বিজয়ের স্ত্রী ও মেয়েরও দেখা মিলছিল না।

মঙ্গলবার সকাল থেকেই পচা গন্ধ পাচ্ছিলেন প্রতিবেশীরা। গন্ধের উত্স খুঁজতে প্রথমে তাঁদের সমস্যা হয়। পরে বুঝতে পারেন, ক্ষীরোদ মঞ্জিল অর্থাত্ দিগ্বিজয়ের বাড়ি থেকেই গন্ধ ভেসে আসছে। বিপদ আঁচ করে বাগবাজার থানায় খবর দেন প্রতিবেশীরা। পুলিশ গিয়ে দেখেন, বাড়ির ভিতর খাটের ওপর পড়ে রয়েছে দিগ্বিজয়ের কঙ্কালসার দেহ। গোটা শরীরে পচন ধরেছে। পাশেই বসে রয়েছেন তাঁর স্ত্রী ও মেয়ে।  আরও পড়ুন: ‘লম্বা ছুটি কাটাতে যাচ্ছি’, কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে কীসের ইঙ্গিত দিলেন দিলীপ?

প্রতিবেশীদের অনুমান, মাস খানেক আগেই দিগ্বিজয়ের মৃত্য়ু হয়েছে। দেহ আগলে বসে ছিলেন তাঁর স্ত্রী ও মানসিক ভারসাম্যহীন মেয়ে। পুলিশ দেহ উদ্ধারে গেলে স্ত্রী দাবি করেন, ‘স্বামী জীবিত।’ অনেক টালবাহানার পর পুলিশ দিগ্বিজয়ের দেহ উদ্ধার করে নিয়ে যায়।