Kolkata Bus Accident: ব্রিজের রেলিংয়ে ধাক্কা মেরে উল্টে গেল যাত্রীবোঝাই বাস, পার্কসার্কাসে দুর্ঘটনা

Kolkata Bus Accident: দুর্ঘটনার পর বাস থেকে নেমে চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তাঁকে ধরে ফেলেন যাত্রীরা। কনডাক্টরও পলাতক। দুর্ঘটনার পর এলাকায় বেশ কিছুক্ষণের জন্য যানজট তৈরি হয়।

Kolkata Bus Accident: ব্রিজের রেলিংয়ে ধাক্কা মেরে উল্টে গেল যাত্রীবোঝাই বাস, পার্কসার্কাসে দুর্ঘটনা
পার্ক সার্কাসে বাস দুর্ঘটনা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 9:42 AM

কলকাতা: ফের শহরের বুকে বাস দুর্ঘটনা। রেষারেষি করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা যাত্রীবোঝাই বেপরোয়া বাসের। দুর্ঘটনায় আহত একাধিক যাত্রী। তবে কারোরই আঘাত গুরুতর নয় বলে জানা গিয়েছে। বুধবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে পার্কসার্কাসের ৪ নম্বর ব্রিজের ওপর। আন্দুল-নিউটাউন রুটের বাস নিউটাউন যাওয়ার সময়ে পার্কসার্কাস চার নম্বর ব্রিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পাশের ব্রিজের রেলিংয়ে ধাক্কা মারে বাসটি। দুর্ঘটনার পর বাস থেকে নেমে চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তাঁকে ধরে ফেলেন যাত্রীরা। কনডাক্টরও পলাতক। দুর্ঘটনার পর এলাকায় বেশ কিছুক্ষণের জন্য যানজট তৈরি হয়। বাসের সামনের অংশ একেবারে দুমড়ে মুছড়ে গিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বাসটির গতিবেগ স্বাভাবিকের তুলনায় বেশি ছিল। ব্রিজের ওপর দিয়েও বাসটি দ্রুত গতিতে যাচ্ছিল। পাশে একটি বাসকে ওভারটেক করার চেষ্টা করছিলেন চালক। অনেকক্ষণ ধরেই দুই বাসের মধ্যে রেষারেষি চলছিল। ৪ নম্বর ব্রিজে ওঠার পর ফাঁকা জায়গায় সেই প্রবণতা আরও বেড়ে যায়। পাশ কাটিয়ে যাওয়ার সময়েই নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ে ধাক্কা মারে বাসটি। সজোরে ধাক্কা মারায় যাত্রীরা ছিটকে পড়েন বাসের ভিতরেই। কারোর মাথায়, কারোর কপালে, কারোর হাতে চোট লাগে।

ঘটনার আকস্মিকতায় প্রথমে স্তম্ভিত হয়ে যান বাসের যাত্রীরা। ততক্ষণে চালক ও কনডাক্টর পালিয়ে যান। অনান্য বাসের যাত্রীরা বাস থেকে নেমে সাহায্যের জন্য এগিয়ে আসেন। আহত বাস যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে চলে আসে ট্রাফিক পুলিশও। তবে আহত যাত্রীদের কারোরও আঘাত গুরুতর নয়।

দুর্ঘটনার সময়ে এলাকায় যানজট তৈরি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এক বাসের যাত্রী বলেন, “আমরা অনেকক্ষণ ধরেই বারণ করছিলাম। কিন্তু চালক শুনছিলই না। এটা হওয়ারই ছিল। এভাবে সকালের রাস্তায় কেউ রেষারেষি করে! আমাদের কারোর এত তাড়া ছিল না। এর থেকেও বড় দুর্ঘটনা ঘটতেই পারত। ভাগ্যিস প্রাণ যায়নি কারোর।”

গত ৩০ জানুয়ারি, ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে দুর্ঘটনার কবলে পড়ে একটি মিনিবাস। বাঁকড়া-পার্ক সার্কাস রুটের একটি বাস ধর্মতলায় দুর্ঘটনায় পড়ে। লাইট পোস্টে ধাক্কা মারে বাসটি।  বিয়ে বাড়ির আমন্ত্রিতদের নিয়ে ফিরছিল বাসটি। রেলিংয়ে ধাক্কা মেরে বাসটি ৯০ ডিগ্রি কাত হয়ে উল্টে যায়।

আরও পড়ুন: Rajpur Sonarpur Municipality: নেই রাস্তা, জলের আকাল! ভোট বয়কটের ডাক রাজপুর-সোনারপুরের বাসিন্দাদের

আরও পড়ুন: Shootout in Nadia: জাল দলিল বানিয়ে জমি ‘দখল’ প্রোমোটারের, প্রতিবাদে চলল গুলি!