Shootout in Nadia: জাল দলিল বানিয়ে জমি ‘দখল’ প্রোমোটারের, প্রতিবাদে চলল গুলি!

Nadia: কোনও অর্থ না দিয়ে সই জাল করে জমি দখল করেন ওই প্রোমোটার বলে অভিযোগ।

Shootout in Nadia: জাল দলিল বানিয়ে জমি 'দখল' প্রোমোটারের, প্রতিবাদে চলল গুলি!
জমি বিবাদের জেরে গুলি (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 2:19 PM

নদিয়া: জমি সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে গুলি চালানোর (Shoot Out) অভিযোগ প্রোমোটারের বিরুদ্ধে। ঘটনাটি কোতোয়ালি থানার জালালখালি চার্চ এলাকার। চার্চের উল্টোদিকের এক বাসিন্দা লিজা খান নামে এক মহিলার অভিযোগ, তাঁর পরিবারের ছোট্ট একটি জমি রয়েছে। মহিলার স্বামীর মৃত্যুর পর বর্তমানে শ্বশুরমশাই শাশুড়ি এবং নিজের ছেলেকে নিয়ে থাকতেন। তাঁদের ওই জমিটি বিক্রি (Land Selling) করার জন্য স্থানীয় প্রোমোটার দলিল ও অন্যান্য কাগজপত্র সংগ্রহ করে পরে ফেরত দেয়। কিন্তু কোনও অর্থ না দিয়ে সই জাল করে জমি দখল করেন ওই প্রোমোটার বলে অভিযোগ। এমনকী, প্রতিবাদ করলে বাড়িতে তিন রাউন্ড গুলি চালানো হয় বলে অভিযোগ। ঘটনায় লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

ওই মহিলার কথায়, “আমাদের বাড়ির সামনে একটা ছোট জমি রয়েছে। সেই জমিটার দিকে ওই প্রোমোটারের অনেক দিনের নজর। বারবার জমিটা কেনার কথা বলেছে। আমার স্বামী মারা যাওয়ার পর টাকা পয়সার কিছুটা সমস্যা হওয়ায় আমরা রাজি হয়েছিলাম জমিটা বিক্রি করতে। কিন্তু ওই প্রোমোটার কোনও টাকা দেয়নি। উল্টে, কিছু কাগজে সইসাবুদ করায়। পরে আমার কাগজ এনে দেখিয়ে বলে জমিটা নাকি আমিই বিক্রি করে দিয়েছি। কাগজ দেখতে চাইলে বুঝতে পারি, আমার সই জাল করা হয়েছে।”

এখানেই না থেমে ওই মহিলার আরও অভিযোগ, তিনি প্রতিবাদ করলে তাঁর বাড়িতে গুলি চালানো হয়। গুলিতে যদিও কেউ আঘাত পায়নি, তবে বড় বিপদ হতে পারত। কার্যত নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই মহিলা। তাঁর দাবি, ছোট ছেলে ও বৃদ্ধ শ্বশুর-শাশুড়িকে নিয়ে থাকেন, এর পরে কোনও বড় বিপদ হলে কে দেখবে!

স্থানীয়রা  জানিয়েছেন, প্রোমোটার রাজের দৌরাত্ম্যে কার্যত সকলে তটস্থ। যখন-তখন যেখানে সেখানে জমি দখলদারি চলছে। এ নিয়ে এলাকায় গুলিও চলল। কার্যত নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। ঘটনায় লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত করছে পুলিশ। যদিও পুলিশ জানিয়েছে, অভিযুক্ত এখনও পলাতক। ওই প্রোমোটারের খোঁজ চলছে। গুলি চালানোর ঘটনায় আর কেউ যুক্ত কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Blast in Bhatpara: ভোট পরবর্তী হিংসায় মৃত শোভারানির পুত্রবধূর বাড়িতে বোমাবাজি! উত্তেজনা ভাটপাড়ায়

আরও পড়ুন: Dilip Ghosh on Sandhya Mukherjee’s Death: ‘দুর্ভাগ্যের বিদায়, শেষজীবনেও রাজনীতির শিকার হলেন সন্ধ্যা’

আরও পড়ুন: Kolkata Bus Accident: ব্রিজের রেলিংয়ে ধাক্কা মেরে উল্টে গেল যাত্রীবোঝাই বাস, পার্কসার্কাসে দুর্ঘটনা