আরও খারাপ আবহাওয়া, উড়ল না কপ্টার! জলভাসিদের পাশে দাঁড়াতে সড়কপথেই রওনা মুখ্যমন্ত্রীর

CM Mamata Banerjee: হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরের একাধিক জায়গার অবস্থা দুর্বিষহ।

আরও খারাপ আবহাওয়া, উড়ল না কপ্টার! জলভাসিদের পাশে দাঁড়াতে সড়কপথেই রওনা মুখ্যমন্ত্রীর
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 1:21 PM

কলকাতা: পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। তাই আকাশপথে বানভাসি এলাকা পরিদর্শনের সূচি বাতিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। তবে আকাশপথে না গেলেও, সড়কপথে তিনি বানভাসি এলাকা পরিদর্শন করবেন বলে জানা গিয়েছে।

পরিস্থিতি ঘোরালো। তারওপর ফের হাওড়া-হুগলির বন্যা কবলিত এলাকা ঘুরে দেখবেন মমতা। দুপুর ১২টায় ডুমুরজলা স্টেডিয়ামে পৌঁছানোর কথা ছিল তাঁর। ১২টা ১৫ মিনিটে তাঁর কপ্টার ওড়ার কথা ছিল। বেলা ১টায় খানাকুলে নামার কথা ছিল তাঁর। কিন্তু খানাকুলে ঘোষপুরের মান্নাডাঙায় হেলিপ্যাড গ্রাউন্ড থেকে খবর আসে, সেখানকার আবহাওয়া খারাপ হতে শুরু করেছে। এদিকে, সে সময় ডুমরজলাতেও আবহাওয়া খারাপ হয়। কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি নামে।

পাইলট হেলিকপ্টার ওড়ার অনুমতি দেন না। আবহাওয়া দফতরেরও নিষেধাজ্ঞা ছিল। তাই কপ্টারে হাওড়া ও হুগলির বানভাসি এলাকা পরিদর্শন-সূচি বাতিল করতে হয় মুখ্যমন্ত্রীকে। তবে তিনি সড়কপথে পৌঁছবেন উদয়নারায়ণপুরের দুর্গতদের কাছে। সেখানে বানভাসি এলাকার মানুষের সঙ্গে কথা বলবেন। পরিস্থিতি খতিয়ে দেখে প্রশাসনিক এসঙ্গেও কথা বলবেন মুখ্যমন্ত্রী। ত্রাণশিবিরগুলি পরিদর্শনেরও কথা রয়েছে তাঁর।

হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরের একাধিক জায়গার অবস্থা দুর্বিষহ।উদয়নারায়ণপুরের ১১টি গ্রাম পঞ্চায়েত এলাকায় যতদূর চোখ যায় শুধুই জল। জলের তলায় ৮৫টি গ্রাম। গতকাল বন্যার জলে ভেসে মৃত্যু হয়েছে ১৪ বছরের কিশোরীর। আজ আকাশপথে বানভাসি এলাকা পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী। ক্রমশ জল বাড়ছে আমতা দু’নম্বর ব্লকে। কেউ আশ্রয় নিয়েছেন ত্রাণশিবিরে। কেউ আশ্রয় নিয়েছেন উঁচু এলাকায়। অনেকে আবার গবাদি পশুকে নিয়েই গাদাগাদি করে থাকছেন সোহাগড়ি ব্রিজের ওপর। তৈরি করছেন অস্থায়ী ছাউনি।

এদিকে, খানাকুলে পৌঁছতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বন্যার জলস্তর কিছুটা কমলেও দুর্ভোগ কাটেনি খানাকুলের শতাধিক গ্রামের মানুষের। দ্বারকেশ্বরের জলস্তর নামলেও ফুসছে রূপনারায়ণ, মুণ্ডেশ্বরী। বিপদ বাড়াচ্ছে বারাজগুলি!

তবে বিষয়টা হল, প্রশাসনিক কর্তারা বলছেন, বানভাসি এলাকাগুলিতে সড়কের পরিস্থিতিও ভাল নেই। তাই কীভাবে তিনি পৌঁছাবেন, তাই নিয়েই ভাবনাচিন্তা চলছে। আরও পড়ুন: মমতাকে ফোন মোদীর, বন্যা পরিস্থিতিতে সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রীর