‘বাকিরা ডায়লগ দেয়, আমি গোল দিই’, তৃণমূলের ‘খেলা হবে দিবসে’ ফুটবল পায়ে চ্যালেঞ্জ দিলীপের

Dilip Ghosh: প্রসঙ্গত, স্বাধীনতা দিবসের চা চক্রের আসরে রাজ্যপালের সামনে বিরোধী-শাসক দলের নেতৃত্ব মুখোমুখি হন।

'বাকিরা ডায়লগ দেয়, আমি গোল দিই', তৃণমূলের 'খেলা হবে দিবসে' ফুটবল পায়ে চ্যালেঞ্জ দিলীপের
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 8:53 AM

কলকাতা: ‘খেলা হবে দিবসে’ (Khela Hobe Diwas) ফুটবল খেলায় মেতে উঠলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও (Dilp Ghosh)। নিউটাউনের ইকোপার্কে প্রাতঃভ্রমণের পর ফুটবল খেললেন তিনি। সঙ্গে এও বললেন, “বাকিরা ডায়লগ দেয়, আমি গোল দিই।”

আজ, ১৬ অগস্ট থেকে রাজ্য জুড়ে খেলা হবে দিবস পালন করছে তৃণমূল। কর্মসূচি সফল করতে কোমর বেঁধে নেমে পড়েছেন তৃণমূল নেতৃত্ব। অনান্য দিনের মতো এদিনও ইকোপার্কে প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষ। তখনই সাংবাদিকদের মুখোমুখি হয়ে খেলা হবে দিবস নিয়ে মন্তব্য করেন তিনি।

দিলীপ ঘোষ বলেন, “আমরা ছোটবেলা থেকে ফুটবল খেলে আসছি ।খোলা মাঠে কাদার ওপরে কখনও বাতাবি লেবু, কখনও প্লাস্টিক দিয়ে বেঁধে বল খেলতাম। এখন খেলাধুলো উঠে গিয়েছে। কিন্তু ওরা খেলাটাকে রাজনীতি ও হিংসার খেলায় নিয়ে গেছে।” কথাগুলোর বলার সময়ে কিছুটা নস্ট্যালজিক হয়ে পড়েছিলেন তিনি। তারই কথা প্রসঙ্গে শাসকদলকে বেঁধেন তিনি।

দিলীপ ঘোষ বলেন, “সিন্ডিকেট ও কাটমানির খেলায় নিয়ে গেছে ওরা। আমরা চাই ফুটবল ফিরে আসুক।ফুটবলের খেলা হোক। আমাদের নতুন ছেলে যুবক যুবতীরা খেলা করে শরীর স্বাস্থ্য ঠিক করুক। বাংলাতে দেশের সম্মান আরও বাড়ুক। সেই জন্য আজ আমরা ফুটবল খেলছি, গতকাল ক্রিকেট খেলেছি। কিছু না কিছু রোজ করি আমরা।”

প্রসঙ্গত, স্বাধীনতা দিবসের চা চক্রের আসরে রাজ্যপালের সামনে বিরোধী-শাসক দলের নেতৃত্ব মুখোমুখি হন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিলীপ ঘোষকে নবান্নে চায়ের আসরে আমন্ত্রণ জানান। দিলীপ ঘোষের প্রাতঃভ্রমণ ও শরীরচর্চা করার অভ্যাসকে প্রশংসা করেন মুখ্যমন্ত্রী ।

তবে এদিনের সাক্ষাতে রাজনীতি উর্ধ্বে ছিল। দিলীপ ঘোষ আগেই স্পষ্ট করে দিয়েছিলেন এটা ছিল কেবল সৌজন্য বিনিময়। সে প্রসঙ্গ আরও একবার এদিন উত্থাপিত হলে দিলীপ ঘোষ বলেন, “ওখানে কুশল বিনিময় হয়েছে, তবে মত বিনিময়ের জায়গা নেই। ওঁ বলেছেন, ‘আসুন একবার নবান্নে।’ আমি বলেছি, ‘হ্যাঁ যাবো।’ শরীর স্বাস্থ্য কেমন আছে, কে কতক্ষন হাঁটেন, ব্যায়াম করেন, কী খান- এই সব গল্পই হয়েছে।”

একুশের নির্বাচনের আগে ‘খেলা হবে’ স্লোগানকে হাতিয়ার করেই প্রচারে ঝড় তুলেছিল তৃণমূল কংগ্রেস। তৃতীয়বার বাংলার ক্ষমতায় আসার পর রাজ্য সরকারের উদ্যোগে ১৬ অগস্ট ‘খেলা হবে দিবস’ পালনের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। আজ রাজ্য জুড়ে পালিত হচ্ছে সেই দিন। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “পাঁচ বছর ধরে দেখে আসছেন আমাকে। কে কোথায় গোল মারে সবাই জানে। বাকিরা ডায়লগ দেন, আমি গোল দিই।” আরও পড়ুন: স্বাধীনতা দিবসে দিলীপ ঘোষের তারিফে পঞ্চমুখ মমতা, জানালেন চায়ের আমন্ত্রণ