ডিনার সবে শেষ, আচমকাই চোখ জ্বালানো কালো ধোঁয়া ঢুকতে শুরু করে জানলা দিয়ে, নিমেশে সব শেষ….

Kolkata Fire: বহুতলের গ্রাউন্ড ফ্লোরে একটি জুতোর গোডাউন থেকে ধোঁয়া বের হতে দেখে সন্দেহ হয় এলাকাবাসীর।

ডিনার সবে শেষ, আচমকাই চোখ জ্বালানো কালো ধোঁয়া ঢুকতে শুরু করে জানলা দিয়ে, নিমেশে সব শেষ....
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 1:26 PM

কলকাতা: রাতের শহরে ফের আগুন (Kolkata Fire)। মঙ্গলবার রাত প্রায় সাড়ে নটা নাগাদ গড়িয়াহাট থানার ঢিলছোড়া দূরত্বে একটি বহুতলের নীচের তলায় আগুন লাগে। দমকলের ১০ টি ইঞ্জিন দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বহুতলের গ্রাউন্ড ফ্লোরে একটি জুতোর গোডাউন থেকে ধোঁয়া বের হতে দেখে সন্দেহ হয় এলাকাবাসীর। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। দাহ্য বস্তু মজুত থাকায়, আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নেভানোর কাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। প্রথমেই বহুতলের আবাসিকদের সুরক্ষিতভাবে বের করে আনা হয়। প্রথমে ৬টি ইঞ্জিন এবং পরে আরও ৪টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

রাতেই ঘটনাস্থলে যান রাসবিহারী কেন্দ্রের তৃণমূল বিধায়ক দেবাশিস কুমার। তিনি জানান, আবাসিকরা সুরক্ষিত রয়েছেন। দমকল কর্মীদের তত্পরতার প্রশংসা করেন তিনি।

দমকলের ডেপুটি ডায়রেক্টর সনৎ কুমার মন্ডল জানান, মোট দশটি ইঞ্জিন কাজ করছে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। ভেতরে কেউ আটকে নেই, সবাইকে সুরক্ষিতভাবে বের করে আনা হয়েছে। তবে তিনি এও জানিয়েছেন, এই জুতোর গুদামে কোনও অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল না। খতিয়ে দেখে দমকলের তরফ থেকে কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বহুতলের এক আবাসিক বলেন, “রাতের খাবার খেয়ে নিয়েছিলাম। বই পড়ছিলাম। আচমকাই জানলা দিয়ে ধোঁয়া দেখতে পাই। কিছুক্ষণের মধ্যে গোটা বিল্ডিংটা ধোঁয়ায় ভরে যায়। কপাল জোরে সবাই বেরিয়ে যেতে পেরেছি। “ আরও পড়ুন: ‘স্যর আমাকে মৃত্যু দিন,’ বিচারকের কাছে আর্তি শুভেন্দু ঘনিষ্ঠ রাখালের

COVID third Wave