ইয়াসে বিধ্বস্ত কয়েকশো মানুষের পাশে আচার্য সত্যেন্দ্রনাথ বসু স্মারক বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সদস্যরা

অসহায় মানুষগুলোর হাতে তুলে দেওয়া হয়েছে খাদ্য সামগ্রী, নিত্য প্রয়োজনীয় জিনিস, জামাকাপড়-শাড়ি, মশারি, ব্লিচিং পাউডার প্রভৃতি।

ইয়াসে বিধ্বস্ত কয়েকশো মানুষের পাশে  আচার্য সত্যেন্দ্রনাথ বসু স্মারক বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সদস্যরা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 28, 2021 | 1:35 PM

কলকাতা: কোভিড অতিমারী শুধু প্রাণ বিপন্ন করেনি, বিধ্বস্ত করেছে জীবন-জীবিকা-রোজগার। এরই মাঝে মাত্র এক বছর আগে আমফানের সর্বনাশা তাণ্ডবের রেশ কাটিয়ে ওঠার আগেই হাজির হয়েছিল ঘূর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas Effect)। ফলত রাজ্যের উপকূলবর্তী জেলাগুলির হতদরিদ্র মানুষরা এক অবর্ণনীয় অবস্থার সম্মুখীন হয়েছেন।

সাধ্যের সীমাবদ্ধতা সত্ত্বেও এই মানুষগুলির বিপন্নতা যন্ত্রণা দিচ্ছিল আচার্য সত্যেন্দ্রনাথ বসু স্মারক বিজ্ঞান ও প্রযুক্তি মেলা কমিটির (Acharya Satyendranath Bose Memorial Science and Technology Fair) সদস্যদের। তাই তাঁরা গিয়েছিলেন হিঙ্গলগঞ্জ এলাকায় (Hingalganj)।

সেখানে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের শাখা টাকি বিজ্ঞান চক্র ও ইছামতী বিজ্ঞান কেন্দ্রের সহযোগিতায় সেখানকার আদিবাসী অধ্যুষিত মামুদপুর, সামসেরপুর ও টিনপাড়া নামক তিনটি প্রান্তিক গ্রামের প্রায় ৫০০ মানুষের হাতে ত্রাণ তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: ‘কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে’, GTA নিয়ে বিস্ফোরক রাজ্যপাল

অসহায় মানুষগুলোর হাতে তুলে দেওয়া হয়েছে খাদ্য সামগ্রী, নিত্য প্রয়োজনীয় জিনিস, জামাকাপড়-শাড়ি, মশারি, ব্লিচিং পাউডার প্রভৃতি। বিপন্ন মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য আবেদন জানিয়েছেন তাঁরা।