Kolkata Metro: কলকাতা মেট্রোয় বিভ্রাট, বিপর্যস্ত পরিষেবা! সোমবার অফিস বেরনোর আগে বিষয়টি জেনে সতর্ক থাকুন

Kolkata Metro:রবিবার সকাল থেকে কবি সুভাষের দিক থেকে উত্তম কুমার পর্যন্ত লাইনে বিদ্যুৎ ছিল না। এদিন থেকেই সকাল ১০ টার পরিবর্তে সকাল ন'টা দিয়ে মেট্রো পরিষেবা শুরু করার কথা ছিল।

Kolkata Metro: কলকাতা মেট্রোয় বিভ্রাট, বিপর্যস্ত পরিষেবা! সোমবার অফিস বেরনোর আগে বিষয়টি জেনে সতর্ক থাকুন
দোলের সকালে থাকবে না কলকাতা মেট্রোর কোনও পরিষেবা। ফাইল ছবি।
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Mar 06, 2022 | 11:41 AM

কলকাতা: লাইনে বিদ্যুৎ বিভ্রাট। রবিবার সকাল থেকে মেট্রো পরিষেবা বিপর্যস্ত। কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে সকাল ৯:০২ মিনিট নাগাদ মেট্রো ছাড়ার কথা থাকলেও বিদ্যুৎ বিভ্রাটের জেরে তা চালু করা যায়নি। প্রায় এক ঘণ্টা পর মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়। প্রতিদিন রাতে মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশন থেকে কবি সুভাষ পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন করে লাইনের কাজ করা হয়। শনিবার রাতেও কাজ করা হয়েছে, যা শেষ করতে আজকে প্রায় ভোর হয়ে গিয়েছে।

রবিবার সকাল থেকে কবি সুভাষের দিক থেকে উত্তম কুমার পর্যন্ত লাইনে বিদ্যুৎ ছিল না। এদিন থেকেই সকাল ১০ টার পরিবর্তে সকাল ন’টা দিয়ে মেট্রো পরিষেবা শুরু করার কথা ছিল। আর প্রথম দিনই বড় সৌর বিদ্যুৎ বিভ্রাটের জেরে মেট্রো বিপর্যস্ত হল। ছুটির দিন থাকলেও বহু মানুষ মেট্রো ধরতে এসেছিলেন। বিভিন্ন কাজে যাওয়ার কথা ছিল তাঁদের। তাঁরা দুর্ভোগের শিকার হন।

অন্যদিকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে সকাল ন’টা নাগাদ মেট্রো ছাড়লেও, তা ময়দান পর্যন্ত আসে। পরে তা আবার ঘুরিয়ে দেওয়া হয়। সাময়িকভাবে সকাল সকাল এই ঘটনার জেরে চরম বিভ্রান্তির শিকার হন যাত্রীরা।

এক যাত্রী বলেন, “আমরা তো আর এত সব জানতাম না। ফলে সমস্যায় পড়তে হয়েছে। জরুরি কাজে যাওয়ার ছিল। অনেকটাই দেরি হল। আমার মতো আরও অনেকেই বিভ্রান্তির শিকার হয়েছি।”  মেট্রোর এক কর্মী বলেন, “এই সমস্ত গোলযোগের দায় কারোর হাতে থাকে না। কিছু সমস্যা ছিল, তাই রাতভর কাজ চলেছে। কাজ শেষ করতে দেরি হয়েছে। এই কারণে বিদ্যুৎ যোগাযোগ নিরবিচ্ছিন্ন করতে দেরি হয়েছে। যাত্রীদের সমস্যা হয়েছে, এটা ঠিক।” মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, কিছু জটিল সমস্যা থাকায় কাজ দেরিতে শেষ হয়। তবে যাত্রীদের যাতে আর এই ধরনের সমস্যার মুখে পড়তে না হয়, সেটা সর্বদা চেষ্টা করা হবে।

রবিবার ছুটির সকাল বলে যাত্রী সংখ্যা কম ছিল। সমস্যা বেশি হয়নি। তবে সোমবারও যাতে এই সমস্যা না হয়, সেই আশঙ্কাই করছেন যাত্রীরা।

আরও পড়ুন: আইএমএ-এর সভাপতি পদের লড়াইয়ে জিতলেন নির্মল মাজি

আরও পড়ুন: Shantipur Crime News: বাড়ির সামনে ফাঁকা গলিতেই মায়ের সঙ্গে ঘৃণ্য আচরণ পিতৃ-হারা ছেলের! স্তম্ভিত প্রতিবেশীরাই

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla