নবান্ন প্রস্তাবিত তালিকা ‘পক্ষপাতদুষ্ট’, সিইও দফতরের ন’জনের মধ্যে এক কর্তাকেই বাছাই করল কমিশন

নিজেরাই পছন্দ করে নিলেন ২ আধিকারিককে। বিজিত ধর, সৌরভ বারিককে কমিশনে বদলি করা হল। নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যের তালিকা পক্ষপাতিদুষ্ট।

নবান্ন প্রস্তাবিত তালিকা 'পক্ষপাতদুষ্ট', সিইও দফতরের ন'জনের মধ্যে এক কর্তাকেই বাছাই করল কমিশন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 5:17 PM

কলকাতা: রাজ্য মুখ্য নির্বাচনী অফিসার (সিইও) দফতরের আধিকারিক বাছাইয়ে রাজ্যের প্রস্তাবিত তালিকা মানল না কমিশন। রাজ্য মুখ্য নির্বাচনী অফিসার (সিইও) দফতরের ৯ জন আধিকারিকের তালিকা পাঠায়। সেখান থেকে ৩ জনকে বাছাই করে নেওয়ার কথা ছিল কমিশনের। ওই তালিকায় কেবল এক জনকেই পছন্দ করে কমিশন। নিজেরাই পছন্দ করে নিলেন ২ আধিকারিককে। বিজিত ধর, সৌরভ বারিককে কমিশনে বদলি করা হল। নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যের তালিকা পক্ষপাতিদুষ্ট।

ভোটের আগে রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে (State Election commission West Bengal) বড় রদবদল হয়। জয়েন্ট সিইও অনামিকা মজুমদার, অ্যাডিশনাল সিইও শৈবাল বর্মণ ও ডেপুটি সিইও অমিতজ্যোতি ভট্টাচার্যকে সরানো হয়। শৈবাল বর্মণ বদলি হন নবান্নে।

আরও পড়ুন: ভোট অবাধ ও সুষ্ঠু করতে পেশাদারিত্ব নিয়ে কাজ করবে পুলিশ: সৌমেন মিত্র

এরপরই দেশের নির্বাচন কমিশনের নির্দেশে রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার (সিইও) দফতর থেকে সম্প্রতি তিন আধিকারিকের বদলি করা হয়েছে। তাঁদের বিকল্প হিসাবে নবান্ন ন’জন অফিসারের নাম প্রস্তাব করে। সেখান থেকেই তিন জনকে বাছাই করে নেওয়ার কথা ছিল কমিশনের। সূত্রের খবর, কমিশন প্রস্তাবিত ন’জনের বিষয়ে খোঁজখবর শুরু করে। কিন্তু ন’ জনের মধ্যে কেবল এক জনকেই পছন্দ করে কমিশন।