স্ট্র্যান্ড রোডের আগুনে পুড়েছে শালিক পাখিটার মনও, কিচ্ছু না খেয়েই গৌরবের অপেক্ষায় ঠাঁয় বসে

স্ট্র্যান্ড রোডের (Strand Road Fire) অভিশপ্ত আগুন কেড়ে নিয়েছে তাঁর প্রাণ।

স্ট্র্যান্ড রোডের আগুনে পুড়েছে শালিক পাখিটার মনও, কিচ্ছু না খেয়েই গৌরবের অপেক্ষায় ঠাঁয় বসে
নিহত দমকল কর্মী
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 5:53 PM

কলকাতা: কিছুদিন আগে বাড়ির ছাদে একটা শালিক পাখি জখম অবস্থায় পড়েছিল। তাকে যত্ন দিয়ে আগলে রেখেছিলেন গৌরব। খাইয়েদাইয়ে সুস্থ করে নিজের ঘরেই রেখে দিয়েছিলেন। গৌরবের ঘরেই দিব্যি উড়ে বেড়ায় শালিক পাখি। ,সোমবার রাতের ঘটনার পর থেকে শালিক পাখিটাও নাকি ঠাঁয় বসে ছিল ঘরে ঢোকার দরজার মাথায়! সকাল থেকেই কিচ্ছু খাইনি সে। প্রতিবেশীরা বলছেন, হয়তো অবলা ওই জীবটাও খুঁজে বেড়াচ্ছে তার মালিককে। অনান্য দিনের মতো সোমবারও অফিসে যান দমকল কর্মী গৌরব বেজ। স্ট্র্যান্ড রোডের (Strand Road Fire) অভিশপ্ত আগুন কেড়ে নিয়েছে তাঁর প্রাণ।

দু বছর হয়েছে গরফা নেলি নগরে চার তলার উপরে ফ্ল্যাট কিনে এসেছেন গৌরবের বাবা গুরুপ্রকাশ বেজ। সিদ্ধান্ত নিয়েছিলেন দুই ছেলের একসঙ্গে এই বছরের মাঝামাঝি বিয়ে দেবেন। সব কিছুর আয়োজন শুরুও করে দিয়েছিলেন তিনি। কিন্তু আজ আগুন সব আনন্দ কেড়ে নিল তাঁর।

গুরুপ্রকাশবাবুর দুই ছেলেই দমকলে কর্মরত। দু’জনেই ২০১৬ সালে চাকরিতে ঢোকেন। বরাবরই টিপটপ থাকতে ভালোবাসতেন গৌরব। পারফিউম কেনা ছিল তাঁর শখের। ঘর অগোছালো রাখতে পছন্দ করতেন না গৌরব। তাঁর পছন্দের বইপত্র রয়েছে গোছানো। শোওয়ার ঘরে গিয়ে দেখা গেল, বিছানার ওপরে রাখা তাঁর আরেক সেট খাকি উর্দি।

আরও পড়ুন: পোস্তা বিপর্যয়ে ঝাঁপিয়ে পড়েছিলেন, সেই পুরস্কার শোকেসে! স্ট্র্যান্ড রোডে অনিরুদ্ধর ছোট্ট ভুল

মঙ্গলবার ছেলেকে দেখতে মর্গে গিয়েছিলেন গুরুপ্রকাশবাবু। তখনও ঝলসে যাওয়া হাতে তখনও ধরা ছিল মাস্কটা। গৌরবের শরীরের ওপরের অংশে মাংস বলে কিছুই ছিল না। প্রায় পুরোটাই ঝলসে গিয়েছে। ছেলেকে দেখে