স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে বিপর্যস্ত রেলের অনলাইন টিকিট বুকিং পরিষেবা, চালু ইমার্জেন্সি সার্ভার

স্ট্র্যান্ড রোডে অগ্নিকাণ্ডের ((Strand Road Fire) জের। বিপর্যস্ত অনলাইন টিকিট বুকিং (Online Ticket Booking) পরিষেবা।

স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে বিপর্যস্ত রেলের অনলাইন টিকিট বুকিং পরিষেবা, চালু ইমার্জেন্সি সার্ভার
ব্যাহত রেলের অনলাইন টিকিট বুকিং পরিষেবা
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 4:00 PM

কলকাতা: স্ট্র্যান্ড রোডে অগ্নিকাণ্ডে (Strand Road Fire) বিপর্যস্ত অনলাইন টিকিট বুকিং (Online Ticket Booking) পরিষেবা। চালু হয়েছে ইমার্জেন্সি সার্ভার। পূর্ব রেইসল, দক্ষিণ পূর্ব রেল, ইস্ট কোস্ট রেলওয়ে-সহ ৬ টি জোনে টিকিট বুকিং পরিষেবা ব্যাহত হয়েছে। সমস্যা হয়েছে দক্ষিণ পূর্ব রেল ও উত্তর পূর্ব রেলেও।

কয়লাঘাটায় আগুন লাগার ফলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। বিকল্প বিদ্যুৎ সংযোগের প্রক্রিয়াও বন্ধ করা হয়েছিল। ফলে অনলাইন টিকিট বুকিং পরিষেবা বন্ধ হয়েছে। এই সার্ভারের মধ্যে দিয়ে পূর্ব রেল, দক্ষিণ পূর্ব রেল, ইস্ট কোস্ট রেলওয়ে, ইস্ট সেন্ট্রাল রেলওয়ে, নর্থ ইস্ট ফ্রন্ট এয়ার রেলওয়ের সম্পর্কযুক্ত। পূর্ব ভারত জুড়ে টিকিট পরিষেবা ব্যাহত হয়েছে।

এই পরিস্থিতিতে একটা ইমার্জেন্সি সার্ভার তৈরি করা হয়। যে চার্টগুলি ইতিমধ্যেই তৈরি করা ছিল, তা ইমার্জেন্সি সার্ভারের মাধ্যমে বার করা হয়। তারপর সেগুলিতে হাওড়া, শিয়ালদা স্টেশনে পাঠিয়ে দেওয়া হয়। ইমার্জেন্সি সার্ভারের দুটি গেটওয়ে খুলে দেওয়া হয়েছে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে কেবলমাত্র দুটি গেটওয়ের মাধ্যমে গোটা পরিষেবা দেওয়া সম্ভব হচ্ছে না। ফলে সমস্যায় পড়ছেন যাত্রীরা। কিছু কিছু স্টেশনে রিজারভেশন চালু করার চেষ্টা চলছে। তবে এক্ষেত্রে দমকলের কাছ থেকে ক্লিয়ারেন্স পেয়ে বিকল্প পদ্ধতিতে বিদ্যুৎ সংযোগ পরিষেবা চালু করা গেলেই তা সক্রিয় করা সম্ভব হবে।

আরও পড়ুন: স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: শোক প্রকাশ মোদীর, নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহায়তা

কয়লাঘাটায় অগ্নিকাণ্ডের ঘটনায় ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৯ জনের। গঠিত হয়েছে তদন্ত কমিটি।