‘কিছু জরুরি বিষয়ে আলোচনা রয়েছে’, রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে যাচ্ছেন শুভেন্দু!

আলাপন-ইস্যুতে তুঙ্গে কেন্দ্র রাজ্য সংঘাত। সেই আবহের মধ্যেই এবার রাজ্যপালের (Governor Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করতে রাজভবনে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

'কিছু জরুরি বিষয়ে আলোচনা রয়েছে', রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে যাচ্ছেন শুভেন্দু!
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 02, 2021 | 1:24 PM

কলকাতা: আলাপন-ইস্যুতে তুঙ্গে কেন্দ্র রাজ্য সংঘাত। সেই আবহের মধ্যেই এবার রাজ্যপালের (Governor Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করতে রাজভবনে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বুধবার দুপুর ৩টেয় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক করবেন শুভেন্দু। নিজেই টুইট করে জানিয়েছেন সে কথা।

তিনি লিখেছেন, “রাজ্যের কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার জন্য রাজ্যপালের সঙ্গে দেখা করব।”

ইয়াস নিয়ে কলাইকুণ্ডার রিভিউ মিটিংয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল, তার ঘটনাপ্রবাহ গড়িয়েছে অনেক দূর। মঙ্গলবার আবার নতুন করে এই বিতর্ক উস্কে দেয় সোমবার মধ্যরাতে রাজ্যপালের করা একটি টুইট। রাজ্যপাল দাবি করেন, পরিকল্পনা করেই সংঘবদ্ধভাবে প্রধানমন্ত্রীর বৈঠকে যোগ দেননি মমতা বন্দ্যোপাধ্যায়।

ধনখড়ের দাবি, ২৭ মে রাতে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ফোনে জানিয়েছিলেন, বৈঠকে শুভেন্দু অধিকারী উপস্থিত থাকলে, তিনি থাকবেন না। ২৮ মে সেই পরিকল্পনা মতোই মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিব বৈঠক বয়কট করেন। রাজ্যপালের দাবি, বৈঠক সংক্রান্ত বিষয়ে অসত্য কথা বলছেন মুখ্যমন্ত্রী। তাঁর এই পদক্ষেপ অগণতান্ত্রিক ও অসাংবিধানিক বলে আখ্যা দিয়েছেন রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ব্যবহার যুক্তরাষ্ট্রীয় ঐতিহ্যের পরিপন্থী। দাবি ধনখড়ের।

রাজ্যপাল টুইটে লেখেন, “গত ২৭ মে রাত ১১টা বেজে ১৬ মিনিটে মমতা বন্দ্যোপাধ্যায় আমায় একটি মেসেজ করেছিলেন। তিনি লিখেছিলেন, ‘আপনার সঙ্গে কথা বলতে পারি? খুব জরুরি’।” তখনই মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক বয়কট করার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন বলে দাবি করেন রাজ্যপাল। রাজ্যপাল লেখেন, “উনি আমায় ফোন করে ইঙ্গিত দিয়েছিলেন, ওই বৈঠকে শুভেন্দু অধিকারী থাকলে তিনি সদলে ওই বৈঠক বয়কট করবেন।” তবে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত বার্তা এভাবে টুইট করে প্রকাশ্যে আনায় ক্ষুব্ধ হয় তৃণমূল শিবির।

আরও পড়ুন: আজই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন বুদ্ধবাবু, তবে বাড়ি ফিরছেন না তিনি! সস্ত্রীক কোথায় থাকবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী?

মুখ্যসচিব ইস্যুতে এর আগেও একের পর এক বিস্ফোরক টুইট করেছেন শুভেন্দু অধিকারী। টুইট করে প্রশ্ন তোলেন শুভেন্দু, “প্রাক্তন মুখ্যসচিব কী সিক্রেট জানেন, যার জন্য তাঁকে বাঁচাতে এত মরিয়া মুখ্যমন্ত্রী?” রাজ্য রাজনীতি তোলপাড়। এরই মধ্যে সদ্য প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর বৈঠকে যোগ না দেওয়ায় মঙ্গলবার তাঁকে শোকজ নোটিস পাঠিয়েছে কেন্দ্র। সংঘাত এগিয়েছে আরও এক ধাপ। এরই মধ্যে শুভেন্দুর টুইট। রাজ্যপালের সঙ্গে তাঁর সাক্ষাৎ রাজনৈতিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।