‘বোকা বিড়ালটিকে নিয়ে যান’, কৈলাশ প্রসঙ্গে তীব্র কটাক্ষ তথাগতর

হাতিয়ার এক বিজেপি কর্মীর বিতর্কিত টুইট। রিপোস্ট করলেন তথাগত রায় (Tathagata Roy)। মুকুলের (Mukul Roy) দলছাড়া নিয়ে ঘুরিয়ে বিঁধলেন কৈলাস বিজয়বর্গীয়কে (Kailash Vijayvargiya)।

'বোকা বিড়ালটিকে নিয়ে যান', কৈলাশ প্রসঙ্গে তীব্র কটাক্ষ তথাগতর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 1:58 PM

কলকাতা: হাতিয়ার এক বিজেপি কর্মীর বিতর্কিত টুইট। রিপোস্ট করলেন তথাগত রায় (Tathagata Roy)। মুকুলের (Mukul Roy) দলছাড়া নিয়ে ঘুরিয়ে বিঁধলেন কৈলাস বিজয়বর্গীয়কে (Kailash Vijayvargiya)।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক বিজেপি কর্মীর টুইট। সেখানে ওই কর্মী কৈলাস বিজয়বর্গীয়কেও তৃণমূলে নিয়ে যাওয়ার কথা বলেন। মুকুলের তৃণমূলের প্রত্যাবর্তনের পরই কৈলাস বিজয়বর্গীয়ের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন অনেক বিজেপি নেতাই। এবার কৈলাশকে ‘বোকা বিড়াল’ বলে তোপ দাগলেন তিনি।

বিজেপি ওই কর্মীর টুইট রি-টুইট করে তথাগত লেখেন, “একজন বিজেপি সমর্থকের পোস্ট ইংরাজিতে রিপোস্ট করলাম শুধু। এতে আমার অতিরিক্ত কোনও সংযোজন নেই।” মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘আন্টি’ বলে সম্বোধন করে তিনি বলেন, “প্লিজ এই বোকা বিড়ালটিকে তৃণমূলে নিয়ে যান। বন্ধুকে হারিয়ে হতাশ হয়ে পড়েছেন। সারাদিন যে ফিসফিস করতেন!”

তৃণমূল নেতাদের ঘর ওয়াপসি নিয়ে আগেই সুর চড়িয়েছিলেন তথাগত। মুকুল রায় এখন বিজেপি অন্দরে সবচেয়ে বড় কাঁটা! একুশের নির্বাচনের প্রাক্কালে যখন ঢালাও দলবদলের মরসুম চলছিল, তখন মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাননি। তিন বছর আগে তিনি যখন গেরুয়া শিবিরে নাম লেখান, তখন বাংলায় বিজেপি ২০১৯ এর সাফল্য দেখেনি। দলের কেন্দ্রীয় নেতারা ভেবেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ, ভোট বুঝদার-দক্ষ সংগঠককে দলে নিলে লাভ বিস্তর।

আরও পড়ুন: ‘ভোটের আগে বাংলায় দাঙ্গা পাকানোর ছক কষেছিলেন রাজীব!’

সঙ্ঘ পরিবারের ঘনিষ্ঠদের আপত্তি থাকলেও বিজেপির শীর্ষ নেতাদের সিলমোহরে তা ধোপে টেকে নি। এখন মুকুল দল ছাড়ার পর বিজেপি অন্দরেই তাঁকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তথাগত রায় টুইট করে লিখেছেন, “মুকুল রায় ছিলেন ট্রয়ের ঘোড়া। বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতাদের সঙ্গে ওঠাবসা করে, ভিতরের সব কথা জেনে চলে গেলেন আর মমতাকে সব জানিয়ে দিলেন।” বিশ্লেষকরা বলছেন, তথাগত রায় আসলে ট্রয়ের ঘোড়ার প্রসঙ্গ উত্থাপন করে তাঁর দলেরই কেন্দ্রীয় নেতাদের দূরদর্শিতা নিয়ে প্রশ্ন তুলেছেন।