Madhyamik 2025: আগামী বছর মাধ্যমিকের সূচি জানালেন ব্রাত্য বসু, দেখে নিন দিনক্ষণ

Bratya Basu: শিক্ষামন্ত্রীর কথায়, এবার মোট ৩৬ জনের পরীক্ষা বাতিল হয়েছে। দু'টো জেলা থেকে একটা গ্যাং অপারেট করছিল বলেও জানান তিনি। ব্রাত্যর কথায়, জামতাড়া গ্যাংয়ের মতো একটা গ্যাং কাজ করেছে। মোট ৩৭টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।

Madhyamik 2025: আগামী বছর মাধ্যমিকের সূচি জানালেন ব্রাত্য বসু, দেখে নিন দিনক্ষণ
২০২৪-এর মাধ্যমিক পরীক্ষার্থীদের ভিড়। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2024 | 8:27 PM

কলকাতা: আগামী বছরের মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ ঘোষণা। সোমবার সাংবাদিকদের মুখোমুখি হন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। জানান, আগামী বছর ১৪ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। শেষ হবে ২৪ ফেব্রুয়ারি। পরীক্ষা হবে ১৪ ফেব্রুয়ারি, ১৫ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারি, ১৮ ফেব্রুয়ারি, ১৯ ফেব্রুয়ারি, ২০ ফেব্রুয়ারি, ২২ ফেব্রুয়ারি ও ২৪ ফেব্রুয়ারি।

চলতি বছরের মাধ্যমিক শুরু হয় ২ ফেব্রুয়ারি থেকে। ১২ ফেব্রুয়ারি পরীক্ষা শেষ হয়। এদিন ব্রাত্য বসু জানান, এবারের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা গতবারের তুলনায় বেড়েছে। জানান, সারা রাজ্যে সুষ্ঠুভাবেই পরীক্ষা হয়েছে। শিক্ষামন্ত্রীর কথায়, “প্রত্যেকবার মোবাইলে প্রশ্ন বেরিয়ে যেত। আমরা এবার পরীক্ষার আগে ২০টা বৈঠক করেছি। বাইরের কিছু গ্যাং এটা করাচ্ছিল। আমরা অনেক আলোচনা করে প্রশ্নে কিউআর কোড দিয়েছিলাম। এবার প্রত্যেকে যারা ছবি তুলেছিল তাদের ধরা গিয়েছে।”

একইসঙ্গে শিক্ষামন্ত্রীর কথায়, এবার মোট ৩৬ জনের পরীক্ষা বাতিল হয়েছে। দু’টো জেলা থেকে একটা গ্যাং অপারেট করছিল বলেও জানান তিনি। ব্রাত্যর কথায়, জামতাড়া গ্যাংয়ের মতো একটা গ্যাং কাজ করেছে। মোট ৩৭টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।

এই খবরটিও পড়ুন