Bidhannagar CP at Chingrighata: ‘আর একটাও অ্যাক্সিডেন্ট যেন না হয়’, মমতার ধমক খেয়েই চিংড়িঘাটায় ছুটলেন স্বয়ং সিপি

Bidhannagar CP at Chingrighata: পরপর দুর্ঘটনা ঘটেছে চিংড়িঘাটায়। আর তা নিয়েই এ দিন ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই তৎপর হয় পুলিশ।

Bidhannagar CP at Chingrighata: ‘আর একটাও অ্যাক্সিডেন্ট যেন না হয়’, মমতার ধমক খেয়েই চিংড়িঘাটায় ছুটলেন স্বয়ং সিপি
চিংড়িঘাটা পরিদর্শনে পুলিশ আধিকারিকেরা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 7:07 PM

কলকাতা : চিংড়িঘাটা কার? কলকাতা পুলিশের নাকি বিধাননগর কমিশনারেটের? বুধবারের প্রশাসনিক বৈঠক থেকে সেই প্রশ্ন নিয়েই পুলিশকে ধমক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই ইস্যুতে বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকারকে (Supratim Sarkar) কার্যত ধমক দেন মমতা। গত কয়েকদিনে পরপর দুর্ঘটনা ঘটেছে চিংড়িঘাটায় (Chingrighata)। মৃত্যুর ঘটনাও ঘটেছে। এই বিষয়েই এবার কড়া বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আর যেন একটাও দুর্ঘটনা (Accident) না ঘটে। তিনি এই বার্তা দেওয়ার ঘণ্টা খানেকের মধ্যেই এ দিন চিংড়িঘাটায় ছুটে যান বিধাননগরের পুলিশ কমিশনার সহ একাধিক আধিকারিক।

এ দিন ঠিক কী বললেন মমতা?

এ দিন তিনি সরাসরি বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকারকে প্রশ্ন করেন, ‘চিংড়িঘাটায় কেন রোজ অ্যাক্সিডেন্ট হচ্ছে? কলকাতা পুলিশ বলে ওটা আমার নয়। বিধাননগর বলে ওইটুকু আমার, ওইটুকু কলকাতা পুলিশের। তোমাদের নিজেদের ইগোর লড়াইয়ের জন্য সাধারণ মানুষ কেন সাফার করবে?’ তিনি সাফ জানান এই বিষয়ে ইতিমধ্যেই ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারের সঙ্গেও কথা বলেছেন তিনি।

তিনি আরও বলেন, ‘পরপর কতগুলো অ্যাক্সিডেন্ট দেখলাম, যেটা হওয়ার নয়, হওয়ার ছিল না। ওখানে যার জন্য একটা ছোট ফুট ওভারব্রিজ করে দেওয়া হচ্ছে। কিন্তু বিধাননগর আর কলকাতা পুলিশ বসে সমস্যা মেটাবে।’ কড়া বার্তা দিয়ে তিনি বলেন, ‘আর একটাও অ্যাক্সিডেন্ট যেন না হয়, আমি দেখতে চাই, মানুষের জীবন অনেক দামি।’ মমতা জানান জ্ঞানবন্ত সিং-এর সময়েও এই সমস্যার কথা বলা হয়েছিল।

চিংড়িঘাটা পরিদর্শনে পুলিশ

মমতা এই বার্তা দেওয়ার ঘণ্টা খানেকের মধ্যেই দেখা যায়,  চিংড়িঘাটায় পরিদর্শনে গিয়েছেন বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকার, রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (ট্রাফিক) সন্তোষ পাণ্ডে সহ একাধিক আধিকারিক। বেশ কিছুক্ষণ চিংড়িঘাটা মোড়ে দাঁড়িয়ে আলোচনা করেন তাঁরা। কোথা দিয়ে মানুষ কী ভাবে যাতায়াত করবেন, তা নিয়েই আলোচনা হয় বলে সূত্রের খবর।

পরপর দুর্ঘটনা

গত ৬ নভেম্বর ভোরের কলকাতায় দুর্ঘটনা ঘটে। সল্টলেক স্টেডিয়ামের দিক থেকে সায়েন্স সিটির দিকে যাওয়ার সময় উল্টে যায় একটি ছোট কন্টেনার গাড়ি। চিংড়িঘাটা মোড়ে এই দুর্ঘটনা ঘটে। আচমকাই চিংড়িঘাটা মোড়ের কাছে কনটেনার গাড়িটি উল্টে যায়। পুলিশ জানায় গাড়ির গতি অতিরিক্ত থাকার কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে কনটেনার গাড়িটি উল্টে যায়।

ওই দিনই আরও এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে চিংড়িঘাটাতেই। বিকেলের দিকে চিংড়িঘাটার বাস স্ট্যান্ডে বাস ধরার জন্য দাঁড়িয়ে ছিলেন বেশ কয়েকজন। সায়েন্স সিটির দিক থেকে আসছিল একটি চার চাকা গাড়ি। সেই গাড়িটি আচমকা ধাক্কা দেয় পথচারীদের। আহত হন সাত জন। সাত জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে গেলে এক জনকে মৃত বলে ঘোষণা করা হয়।

গতকাল আরও এক দুর্ঘটনা ঘটে। মৃত্যু হয় বাইক আরোহীর। মৃত যুবক সেক্টর ফাইভে তথ্য প্রযুক্তি সংস্থায় কর্মরত ছিলেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কসবা থেকে রুবি হয়ে বাইকে কর্মস্থলে যাচ্ছিলেন তিনি। সকাল সওয়া ছ’টা নাগাদ চিংড়িঘাটার কাছে নির্মীয়মান মেট্রো স্টেশনের নীচে সংকীর্ণ রাস্তাতেই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সাগর বাইকে তাঁর নির্দিষ্ট রুট দিয়েই যাচ্ছিলেন। পিছনে দ্রুত গতিতে আসছিল একটি ট্রাক। ট্রাকটি এসে বাইকে সজোরে ধাক্কা মারে।

এইসব দুর্ঘটনার পরই আজ পুলিশতে ধমক দেন মমতা। এরপরই নড়েচড়ে বসেন আধিকারিকেরা।

আরও পড়ুন: কী ভাবে হল চাকরি? জানে না কমিশনও! ২৫ জনের বেতন বন্ধের নির্দেশ আদালতের