Mischief attack: মাঝরাতে আগ্নেয়াস্ত্র নিয়ে দুষ্কৃতীদের তাণ্ডব, ভাঙচুর বাইক! আতঙ্কে কাঁপছে দক্ষিণ দমদম

Dumdum Area: মনে করা হচ্ছে শাসকদলের গোষ্ঠী কোন্দলের জেরেই এই ঘটনা ঘটেছে।

Mischief attack: মাঝরাতে আগ্নেয়াস্ত্র নিয়ে দুষ্কৃতীদের তাণ্ডব, ভাঙচুর বাইক! আতঙ্কে কাঁপছে দক্ষিণ দমদম
দুষ্কৃতীদের বাইক ভাঙচুর (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 12:54 PM

দমদম: সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়েছে একটি ভিডিয়ো। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে প্রত্যেকের মুখ ঢাকা। হাতে রয়েছে লাঠি, বাঁশ। সেই বাঁশ দিয়ে অনবরত ভাঙচুর। রাস্তার পাশেই বাইক নিয়ে দাঁড়িয়েছিলেন এক ব্যক্তি। দুষ্কৃতীদের মধ্যে হঠাৎ একজন এসেন চাড়াও হলেন তার উপর। রীতিমত বাঁশের বারি এসে পড়ল তার গাড়ির উপর। এরপরই একটু ধমকির সুরে তাকে সেখান থেকে চলে যেতে বললেন তিনি। আর এই পুরো ভিডিয়োটি ভাইরাল হতেই রীতিমত ক্ষোভে ফেটে পড়েছে নেটমাধ্যম।

ঠিক কী ঘটেছিল? ঘটনাস্থান দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ড। সেই ওয়ার্ডের অন্তর্গত ঘোষপাড়া। ঘড়ির কাঁটা তখন বারোটা ছুঁই-ছুঁই। আস্তে-আস্তে শান্ত হচ্ছে গোটা এলাকা। বেশির ভাগ বাড়ির আলো জ্বললেও তখনই প্রায় নিভে গিয়েছে অনেক বাড়ির আলো।

ঠিক সেই সময় হঠাৎ চিৎকার। প্রায় জনা দশেক দুষ্কৃতীর তাণ্ডব শুরু হল এলাকায়। ভয়ে তখন ত্রস্ত এলাকাবাসী। বাড়ির আলোগুলি জ্বলে উঠলেও ভালো করে বন্ধ হয়ে গিয়েছে জানালা-দরজা। প্রত্যেকের একটাই প্রশ্ন এইতো সব ঠিক ছিল তাহলে হঠাৎ করে হল কী?

ওই সময় আগ্নেয়াস্ত্র-লাঠি হাতে পাঁচ-ছ’জনের একটি দল এসে বাইক ভাঙচুর করে। এলাকার মহিলাদেরও মারধর করা হয় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের দাবি, বর্তমানে ওই ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন রাজু সেন শর্মা। তৃণমূল থেকে বহিষ্কৃত হয়েছেন প্রবীর পাল। মনে করা হচ্ছে রাজু সেন শর্মার লোকজন প্রবীর পালের লোকজনকে মারধর করে। ঘটনার পর এলাকায় পৌঁছায় পুলিশ। পুলিশি হস্তক্ষেপে বিষয়টি স্বাভাবিক হলেও এখনও ভয়ে কাঁপছে গোটা ঘোষ পাড়া।

২০১১ সাল থেকে এই অঞ্চলটি শান্তিপূর্ণ ছিল। প্রবীর পাল ছিলেন ওই ওয়ার্ডের কাউন্সিলর। এরপর ২০২১ বিধানসভা ভোটের আগেই তিনি দল ছাড়ার সম্নতি দিলে তারপর থেকে ওই ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস লিড না পাওয়ায় ওই ওয়ার্ডটির বর্তমান কো-অর্ডিনেটর করে রাজু সেন শর্মাকে। অভিযোগ, এরপর থেকেই এলাকায় অশান্তি শুরু হয়। অত্যাচারের মাত্রা তীব্র আকার ধারণ করতে থাকে। এরপরই গতকাল রাতের ঘটনা। যদিও প্রকাশ্যে এই বিষয়ে মুখ খুলতে কেউ না চাইলেও তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরে হয়েছে এমনটাই মনে করা হচ্ছে।

এক স্থানীয় বাসিন্দা জানান, এই সমস্যা নতুন নয়। প্রায়শই দুষ্কৃতী হামলা হয় এলাকায়। পাড়াতে এসে মাঝে-মধ্যে হামলা চালাতে থাকে। ওদের কাছে আগ্নেয়াস্ত্র, পিস্তল, বন্দুক থাকে। দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করুক প্রশাসন এমনটাই চাইছেন তাঁরা। এদিকে, আজ এই ঘটনার প্রতিবাদে দমদম থানা অভিযান করবে এলাকাবাসী এমনটাই খবর।

আরও পড়ুন: Anurag on Akhilesh: ‘আপনি দাঙ্গার জন্মদাতা’, অখিলেশকে বেনজির আক্রমণ মন্ত্রী অনুরাগ ঠাকুরের