Mukul Roy: ‘দীর্ঘ শুনানি হয়েছে, আমিও শেষ করতে চাই’, মুকুল মামলায় পরোক্ষে সুপ্রিম কোর্টের পরামর্শেই সায় অধ্যক্ষের

Mukul Roy: 'দীর্ঘ শুনানি হয়েছে, আমিও শেষ করতে চাই', মুকুল মামলায় পরোক্ষে সুপ্রিম কোর্টের পরামর্শেই সায় অধ্যক্ষের
মুকুল রায়ের বিধায়ক পদ নিয়ে মামলার শুনানি। ফাইল ছবি।

Mukul Roy: মুকুল রায়ের আইনজীবী সায়ন্তক দাসের বক্তব্য, "এখনও পর্যন্ত মুকুল রায় বিজেপিতেই আছেন। আমরা তার পক্ষে জবাব দিয়েছি। মুকুল রায় নিজেই বলেছেন যে, তিনি বিজেপিতে আছেন।"

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jan 19, 2022 | 6:01 PM

কলকাতা: মুকুল রায়ের (Mukul Roy) পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান (Public Accounts Committee Chairman) পদে থাকা নিয়ে কম জলঘোলা হচ্ছে না। তাঁর বিধায়ক পদ খারিজ করার দাবিতে আরও জোরালো সওয়াল করছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। বিধানসভায় একের পর এক শুনানি হচ্ছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও নিষ্পত্তি হয়নি। এরই মধ্যে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ সংক্রান্ত মামলায় বুধবার একাদশতম শুনানি হয়ে গেল বিধানসভায়। দুই পক্ষের আইনজীবীদের কারও আর নতুন করে কিছু বলার ছিল না। প্রত্যেক পক্ষই নিজের নিজের বক্তব্যে অনড়। মুকুল রায়ের আইনজীবীদের বক্তব্য, তিনি তৃণমূলে যোগ দেননি। তিনি তৃণমূলের অনুষ্ঠানে অতিথি হিসেবে সেখানে ছিলেন। তিনি তৃণমূলের পতাকাও হাতে তোলেননি। তাঁকে সম্মানিত করতে উত্তরীয় পরানো হয়েছিল। এছাড়া তিনি এখনও বিজেপি ত্যাগ করেননি বলেও বিধানসভায় জানিয়েছেন মুকুল রায়ের আইনজীবীরা।

এদিকে শুনানি প্রসঙ্গে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যয় জানিয়েছেন, “অনেক দীর্ঘ শুনানি হয়েছে। আমিও শেষ করতে চাই। নির্দিষ্ট সময়ের মধ্যে আমি সিদ্ধান্ত নেব।” তিনি আরও বলেন, “এমন বিরোধী দলনেতা দেখিনি। যিনি বিধানসভার উৎসবকেও বয়কট করছেন। মনে হয় হতাশা থেকে এই মন্তব্য করছেন বিরোধী দলনেতা।” অর্থাৎ, মুকুল রায়ের বিধায়ক পদে থাকা নিয়ে মামলায় পরোক্ষে সুপ্রিম কোর্টের পরামর্শেই সম্মতি দিলেন বিমান বন্দ্যোপাধ্যায়।

কী বলছেন মুকুল রায়ের আইনজীবী?

উল্লেখ্য, মুকুল রায়ের বিধায়ক পদে থাকা সংক্রান্ত মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ২৮ জানুয়ারি। বুধবার দুপুরে যখন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর আইনজীবীরা ঢোকেন, তখন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়ও ছিলেন তাঁদের সঙ্গে। তবে মুকুল রায়ের আইনজীবী সায়ন্তক দাসের বক্তব্য, “এখনও পর্যন্ত মুকুল রায় বিজেপিতেই আছেন। আমরা তার পক্ষে জবাব দিয়েছি। মুকুল রায় নিজেই বলেছেন যে, তিনি বিজেপিতে আছেন। সেটাও আমরা শুনানিতে তুলে ধরেছি।”

কী বলছে সুপ্রিম কোর্ট?

এদিকে মুকুল রায় বিধায়ক থাকবেন কি না, সেই প্রসঙ্গে ১৭ জানুয়ারি সুপ্রিম কোর্ট স্পষ্ট করে উল্লেখ করে দিয়েছিল, যাতে এই সংক্রান্ত বিষয়ে বিধানসভার অধ্যক্ষ দুই সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নিয়ে নেন। উল্লেখ্য, গত বছরের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হন মুকুল রায়। কিন্তু তারপরে তৃণমূল ভবনে দেখা যায় তাঁকে। অভিষেক তাঁকে গলায় উত্তরীয় পরিয়ে দেওয়ার ছবিও প্রকাশ্যে এসেছে। কিন্তু মুকুল রায়ের আইনজীবীদের বক্তব্য, তিনি তৃণমূলে যোগ দেননি। তিনি এখনও বিজেপিতেই আছেন।

আরও পড়ুন : Rail Board Meeting: যাত্রী সুরক্ষায় কোনও গাফিলতি করা যাবে না, ময়নাগুড়ির দুর্ঘটনার পরই নড়েচড়ে বসেছে রেল বোর্ড

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA