Birbhum Police: এবারের বীরভূমের অতিরিক্ত পুলিশ সুপারকে বদলির নির্দেশ

Birbhum Police: কিছুদিন আগে বীরভূমের মাড়গ্রামে জোড়া খুনের ঘটনার পর পুলিশ সুপার বদল হয়।

Birbhum Police: এবারের বীরভূমের অতিরিক্ত পুলিশ সুপারকে বদলির নির্দেশ
নবান্ন (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 9:56 PM

কলকাতা: মাস খানেক আগে বীরভূমের (Birbhum) পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে বদলির নির্দেশ দেওয়া হয়েছিল নবান্নের (Nabanna) তরফে। আর এবার বদলির নির্দেশ বীরভূমের অতিরিক্ত পুলিশ সুপারকে। মঙ্গলবার অতিরিক্ত পুলিশ সুপার অভিষেক রায়কে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। ওই পদে দায়িত্ব পেতে চলেছেন আইপিএস পরাগ ঘোষ। রাজ্য এসটিএফ-এ দায়িত্বে ছিলেন পরাগ ঘোষ। রুটিন বদলি হিসেবে ব্যাখ্যা দেওয়া হলেও, অতিরিক্ত পুলিশ সুপারের এই বদলি তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

কিছুদিন আগে বীরভূমের মাড়গ্রামে জোড়া খুনের ঘটনার পর পুলিশ সুপার বদল হয়। নতুন পুলিশ সুপার হন ভাস্কর মুখোপাধ্যায়। সুন্দরবনের দায়িত্বে ছিলেন তিনি। সেখান থেকে বীরভূমে আনা হয়েছে তাঁকে। আর এবার আরও এক পুলিশ আধিকারিকের বদলি। রাজ্য পুলিশের শীর্ষকর্তাদের একাংশ মনে করছে, জেলা থেকে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ অফিসারদের একে একে সরিয়ে দেওয়া হচ্ছে। আইপিএস নগেন্দ্র ত্রিপাঠী ও অভিষেক রায় দুজনের অনুব্রত-ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন। তাই দুজনের পরপর বদলি তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

কিছুদিন আগেই তিহাড় জেলে ঠাঁই হয়েছে অনুব্রত মণ্ডলের। গরু পাচার মামলায় জেল হেফাজতে রয়েছেন তিনি। আর তিনি জেলে যাওয়ার পরই ডাক পড়েছিল সিউড়ি থানার আইসি। ইডি দফতরে তলব করা হয়েছিল তাঁকে। সিউড়ির আইসি মহম্মদ আলির নাম উঠে এসেছিল গরু পাচার মামলায়। সূত্রের খবর, গরুপাচারের ক্ষেত্রে কোনওরকম প্রোটেকশন মানি নেওয়া হত কি না, সেই সব বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে দিল্লিতে ডেকেছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। উল্লেখ্য, বগটুই-কাণ্ডের পর বীরভূমে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল।