ফেব্রুয়ারিতেই আসছেন মোদী! ২৯৪ আসন দখল করতে নয়া কর্মসূচি বিজেপির

লোকসভা ভোটের ঠিক যেভাবে রথ যাত্রার আয়োজন করা হয়েছিলন, বিধানসভার আগে রাজ্যেও 'পরিবর্তন যাত্রা'র পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজ্যের ২৯৪টি বিধানসভা আসনেই এই 'পরিবর্তন যাত্রা' অনুষ্ঠিত হবে বলে খবর।

ফেব্রুয়ারিতেই আসছেন মোদী! ২৯৪ আসন দখল করতে নয়া কর্মসূচি বিজেপির
নরেন্দ্র মোদী- ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jan 17, 2021 | 6:46 PM

কলকাতা: আগামী মাসেই বিজেপির (BJP) হয়ে রাজ্যে প্রচারে নামতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বিজেপি সূত্রে খবর, প্রধানমন্ত্রী আগামী মাসেই রাজ্যে আসতে পারেন। তার আগে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহেই রাজ্যে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা আসছেন বলে জানা গিয়েছে বিজেপি সূত্রে। যদি সব ঠিক থাকে, তবে এক মাসের ব্যবধানে স্বরাষ্ট্রমন্ত্রী, বিজেপি সর্বভারতীয় সভাপতি ও প্রধানমন্ত্রীকে প্রত্যক্ষ করবে রাজ্যবাসী।

আসন্ন সময়ে প্রচারে জোর দিতে বিজেপির তরফ থেকেও একাধিক পদক্ষেপ করা হচ্ছে। লোকসভা ভোটের ঠিক যেভাবে রথ যাত্রার আয়োজন করা হয়েছিলন, বিধানসভার আগে রাজ্যেও ‘পরিবর্তন যাত্রা’র পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজ্যের ২৯৪টি বিধানসভা আসনেই এই ‘পরিবর্তন যাত্রা’ অনুষ্ঠিত হবে বলে খবর।

রাজ্যের বিজেপি নেতারা চাইছেন, বাংলার প্রতিটি জেলায় কমপক্ষে একটি করে সভা প্রধানমন্ত্রীকে দিয়ে করাতে। সেই মতো জেলা ও সভার সম্ভাব্য তারিখ সহ একটি তালিকা প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে বিজেপি নেতাদের পরিকল্পনা আদৌ বাস্তব হবে কিনা তা পুরোটাই নির্ভর করছে প্রধানমন্ত্রীর সময়ের উপর। ফেব্রুয়ারিতে ১৩ দিনের বাজেট অধিবেশন রয়েছে রাজধানীতে। তারপর আগামী মাসের শেষের দিকেই মোদীর প্রথম রাজনৈতিক জনসভা করার সম্ভাবনা তৈরি হয়েছে।

আরও পড়ুন: আমি ভোটে আর দাঁড়াব না: মুকুল

যদিও এ মাসের শেষে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও আগামী মাসে জেপি নাড্ডার আসার বিষয়টি মোটামুটি নিশ্চিত। প্রধানমন্ত্রীকে যাতে এই পরিবর্তন যাত্রায় শামিল করা যায় সেই চেষ্টাও রয়েছে। তবে পুরো পরিকল্পনাই এখন প্রাথমিক স্তরে রয়েছে। দিনক্ষণ চূড়ান্ত হয়নি।

আরও পড়ুন: ‘ভুল করে’ বিজেপিতে যাওয়া শুভেন্দু ঘনিষ্ঠ সিরাজ ফিরলেন তৃণমূলে