Howrah Division: হাওড়া ডিভিশনে পুজোর ভিড় গতবারকে ছাপিয়ে গেল, কী বলছে রেলের তথ্য?

Howrah Division: রেলের তরফে জানানো হয়েছে, ১০ অক্টোবর থেকে ১২ অক্টোবর, মাত্র তিন দিনে হাওড়া ডিভিশনে যাত্রী হয়েছে প্রায় ৬০ লক্ষ। সেখানে গতবছর এই যাত্রী সংখ্যা ছিল ৫২ লক্ষ ৬১ হাজার। গতবারের চেয়ে এবার যাত্রী সংখ্যা ১৩.২১ শতাংশ বেড়েছে।

Howrah Division: হাওড়া ডিভিশনে পুজোর ভিড় গতবারকে ছাপিয়ে গেল, কী বলছে রেলের তথ্য?
Image Credit source: @drmhowrah
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2024 | 4:26 AM

কলকাতা: কলকাতার পার্শ্ববর্তী জেলা থেকে শহরে পুজো দেখতে আসার জন্য মানুষের অন্যতম ভরসা ট্রেন। প্রতি বছর পুজোর কয়েকদিন ভিড় উপচে পড়ে লোকাল ট্রেনে। এবারও তার ব্যতিক্রম হয়নি। পুজোর এই কয়েকদিন লক্ষ লক্ষ মানুষ লোকাল ট্রেনে চেপেছেন। গতবারের যাত্রী সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে এবার। বলছে রেলের তথ্য।

রেলের তরফে জানানো হয়েছে, ১০ অক্টোবর থেকে ১২ অক্টোবর, মাত্র তিন দিনে হাওড়া ডিভিশনে যাত্রী হয়েছে প্রায় ৬০ লক্ষ। সেখানে গতবছর এই যাত্রী সংখ্যা ছিল ৫২ লক্ষ ৬১ হাজার। গতবারের চেয়ে এবার যাত্রী সংখ্যা ১৩.২১ শতাংশ বেড়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, যাত্রীরা যাতে স্বাচ্ছন্দ্যে রেলযাত্রা করতে পারেন, তার জন্য হাওড়ার ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার সঞ্জীব কুমারের নেতৃত্বে রেলকর্মীরা সবসময় সজাগ ছিলেন। যাত্রী সুরক্ষায় প্রত্যেক গুরুত্বপূর্ণ স্টেশনে নজরদারি চালানো হয়েছে।

এই খবরটিও পড়ুন

শুধু হাওড়া ডিভিশন নয়। শিয়ালদা ডিভিশনেও পুজোর সময় স্টেশনগুলিতে ভিড় ছিল চোখে পড়ার মতো। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, দুর্গাপুজোর পঞ্চমী থেকে দশমী অর্থাৎ ৮ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত শিয়ালদহ ডিভিশনে যাত্রী সংখ্যা ছিল ১ কোটির বেশি। গত বছর এই একই সময়ে যাত্রীর সংখ্যা ছিল ৯৫.৩৬ লক্ষ। অর্থাৎ এবছর যাত্রী সংখ্যা বেড়েছে ৫.১৬ শতাংশ।