Weather News: প্রবল বজ্রপাতে বাতিল অভিষেকের সভা, আগামী ৪ দিন কমলা সতর্কতা গোটা রাজ্যে, কোথায় কোথায় বৃষ্টি জেনে নিন

Weather News: দুর্যোগের জেরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা বাতিল করল ঘাসফুল শিবির। ঝড়-বৃষ্টি সে অর্থে না হলেও সভার সময়ে ব্যাপক বজ্রপাত শুরু হয় বলে খবর।

Weather News: প্রবল বজ্রপাতে বাতিল অভিষেকের সভা, আগামী ৪ দিন কমলা সতর্কতা গোটা রাজ্যে, কোথায় কোথায় বৃষ্টি জেনে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 5:06 PM

কলকাতা: অসহ্য গরম থেকে আপাতত মুক্তির পথে বাংলা। হাওয়া অফিসের পূর্বাভাস (Weather office Forecast) সত্যি করে বৃষ্টি শুরু হয়েছে জেলায় জেলায়। বেশি বৃষ্টি হচ্ছে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে। ইতিমধ্যেই ভিজেছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে। বৃষ্টির (Rain Forecast) সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্য হাজির পশ্চিমী ঝঞ্ঝা। সঙ্গী ঝাড়খণ্ডের ঘূর্ণাবর্ত। সবমিলিয়ে বৃষ্টির পরিস্থিতি অনুকূল। চারদিন গোটা রাজ্যে রয়েছে কমলা সতর্কতা। বইতে পারে ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতিঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়া। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা রাজ্যে। তার জেরে গড় তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে বলে মনে হচ্ছে। আপাতত তাপপ্রবাহের হাত থেকে মিলবে রেহাই।

বৃষ্টির সঙ্গে রয়েছে শিলাবৃষ্টির পূর্বাভাস। সে ক্ষেত্রে চাষের ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এদিকে মঙ্গলবারের বিকাল থেকেই বর্ধমানে প্রবল বেগে ঝড় বৃষ্টি শুরু হয়েছে। জেলার সর্বত্রই ঝড়বৃষ্টি চলছে। বৃষ্টি চলেছে দুর্গাপুরেও। গত চার দিন তীব্র দাবদাহে নাজেহাল অবস্থা হচ্ছিল শহরবাসীর। মঙ্গলবার দুপুরে আকাশ কালো মেঘে ঢেকে যায়। দুপুরেই ‘সন্ধ্যে’ নামে শহরে। হালকা ঝড়ের সঙ্গে শুরু হয় বৃষ্টি। বেশ কিছু জায়গায় এদিন শিলাবৃষ্টিও হয়। তাপমাত্রার পারদ কিছুটা কমায় স্বস্তিতে শহরবাসীরা।

একই ছবি আসানসোলেও। বিগত কয়েকদিনে উত্তাপ ক্রমেই বেড়েছে। মে মাস জুড়েই প্রায় ৪৩ থেকে ৪৪ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করেছে পারদ। সঙ্গে বয়েছে লু। সকাল নটার পর বাড়ি থেকে বেরোনো ছিল দায়। তবে এবার মুষলধারে বৃষ্টির দেখা মিলল আসানসোলে। সঙ্গে ঝোড়ো হাওয়া। মঙ্গলবার দুপুর ৩ টের পর কালো মেঘ, বজ্রবিদ্যুৎ, দমকা হাওয়া এবং ব্যাপক বৃষ্টিপাত শুরু হয় শিল্পাঞ্চলে। বৃষ্টির জেরে প্রভাব পড়েছে বিদ্যুৎ সরবরাহে। চলছে লোডশেডিং। অন্যদিকে দুর্যোগের কারণে বাঁকুড়ার সিমলাপালে সভা বাতিল করল তৃণমূল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা বাতিল করল ঘাসফুল শিবির। ঝড়-বৃষ্টি সে অর্থে না হলেও সভার সময়ে ব্যাপক বজ্রপাত শুরু হয় বলে খবর। প্রাকৃতিক দুর্যোগের কারণেই সভা বাতিল বলে জানিয়েছে তৃণমূল।